বিনোদন

সৌদি আরব, কাতার ও কুয়েতে অক্ষয়ের নতুন ছবি নিষিদ্ধ!

সৌদি আরব, কাতার ও কুয়েতে অক্ষয়ের নতুন ছবি নিষিদ্ধ!

একাধিক ব্যবসা সফল ছবি উপহার দিয়েছে বলিউডে
খিলাড়ি খ্যাত’ অভিনেতা অক্ষয় কুমার। ১৮ মাস আগে এই নায়কের সবশেষ ‘গুড নিউজ’ সিনেমা মুক্তি পেয়েছিল। এ সুপারস্টার দীর্ঘদিন পরে অ্যাকশন থ্রিলার ‘বেল বটম’ দিয়ে বড় পর্দায় ফিরেছেন। করোনা মহামারি সত্ত্বেও এ সিনেমা বক্স অফিসে সংগ্রহ করেছে ২.৭৫ কোটি রুপি গতকাল (১৯ আগস্ট) মুক্তির দিন। এবার বলিউডের প্রভাবশালী গণমাধ্যম বলিউড হাঙ্গামার খবর, প্রদর্শনের উপযোগী কনটেন্ট (আধেয়) নয়, এই মর্মে অক্ষয়ের এ সিনেমা নিষিদ্ধ করেছে সৌদি আরব, কাতার ও কুয়েত।

তবে কি এই নিষিদ্ধের কারণ? একটি সূত্র পোর্টালটিকে জানিয়েছে, প্রকৃত ঘটনা নাকি ঘটেছিল ১৯৮৪ সালে বেল বটম’ সিনেমার একটি দৃশ্যে লাহোর থেকে দুবাইয়ে বিমান ছিনতাইয়ের ঘটনা বর্ণনা করা হয়েছে এই সিনেমাতে।

সে সময় সংযুক্ত আর আমিরাত কর্তৃপক্ষ ছিনতাইকারীদের পাকড়াও করে সংযুক্ত আরব আমিরাতের প্রতিরক্ষা মন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম ব্যক্তিগতভাবে ওই পরিস্থিতি সামলেছিলেন।

ওই দৃশ্যে মধ্যপ্রাচ্যের দেশগুলোর সেন্সর বোর্ডের ঘোর আপত্তি রয়েছে। আর সে কারণেই নাকি সিনেমাটি প্রদর্শনে নিষেধাজ্ঞা জারি করেছে। তবে সংযুক্ত আরব আমিরাতের সেন্সর বোর্ড নাকি সিনেমাটি প্রদর্শনের অনুমতি দিতে পারে।

যা হোক,ভারতের প্রেক্ষাগৃহে আসনসংখ্যা ৫০ শতাংশ ব্যবহার করা হচ্ছে কোভিড মহামারীর কারনে। সরকারের বিধিনিষেধের কারণে বেশির ভাগ রাজ্যে করোনা-পূর্ব দিনগুলোর মতো রাতের শো চলেনি।

তবু এ সিনেমা মুক্তির দিন ভারতের বক্স অফিসে সংগ্রহ করেছে ২.৭৫ কোটি রুপি। ‘বেল বটম’ ভারতে করোনা মহামারির দ্বিতীয় ঢেউয়ের পরে প্রথম হিন্দি সিনেমা হিসেবে গতকাল (১৯ আগস্ট) মুক্তি পেয়েছে। ইন্ডাস্ট্রির আশা, এ সিনেমা সম্মানজনক অর্থ সংগ্রহ করবে আর এর মধ্য দিয়ে ফের সিনেমা হলের চাকা সচল হবে।

রণজিৎ তিওয়ারি বেল বটম’ পরিচালনা করেছেন। ভাগনানির প্রযোজনা সংস্থা পূজা এন্টারটেইনমেন্ট
প্রযোজনা করেছে। এতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন বাণী কাপুর, হুমা কুরেশি ও লারা দত্ত।

সৌদি আরব, কাতার ও কুয়েতে অক্ষয়ের নতুন ছবি নিষিদ্ধ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *