অন্যান্য

পটুয়াখালীতে সালিশ করতে এসে কিশোরীকে বিয়ে, চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

সালিশ বৈঠকে ডেকে নিয়ে কিশোরীকে বিয়ে করা আলোচিত সেই চেয়ারম্যানের বিরুদ্ধে এবার পটুয়াখালী আদালতে মামলা দায়ের করা হয়েছে।সোমবার (২৮ জুন) দুপুরে ওই কিশোরীর প্রেমিকে রমজানের বড় ভাই আল ইমরান বাদি হয়ে পটুয়াখালী জুডিসিয়াল আমলী আদালতে মামলাটি দায়ের করেন। আদালত আগামী ৩০ দিনের মধ্যে পিবিআইকে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলার বিবরণ ও পারিবারিক সূত্রে জানা গেছে, মামলার বাদী আল ইমরানের ছোট ভাই হাফেজ মো. রমজানের সাথে একই এলাকার নজরুল ইসলামের মেয়ে নাজনিন আক্তারের প্রেমের সম্পর্ক চলছিল। গত ২৪ তারিখ নাজনিন ও রমজান বাড়ী থেকে পালিয়ে যায়। এ খবর নাজনিনের বাবা নজরুল ইসলাম কনকদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহিন হাওলাদারকে জানান।

পরে ২৫ তারিখ সকালে ছেলে মেয়েসহ তাদের পরিবারের সকলকে সালিশের জন্য চেয়ারম্যান তার আয়লা এলাকার বাড়ীতে হাজির হতে বলেন। এক পর্যায়ে নাজনিন, রমজান ও তাদের পরিবারের সদস্যরা সবাই চেয়ারম্যানের বাড়ীতে উপস্থিত হলে সেখানে সালিশী বৈঠক শুরু হয়। এক পর্যায়ে সেখান থেকে নাজনিনকে ঘরের মধ্যে নিয়ে যায় চেয়ারম্যান শাহিন। পরে চেয়ারম্যান বাদির ভাইয়ের প্রেমিকা নাজনিনকে পাঁচ লাখ টাকা কাবিন দিয়ে বিয়ে করেন। এ ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরলে এবং বিভিন্ন মিডিয়ায় প্রচার হলে পরের দিন সন্ধ্যায় চেয়ারম্যান নাজনিনের কাছ থেকে তালাকনামায় স্বাক্ষর করে নাজনিনকে তার পরিবারের কাছে পৌছে দেয়। এ সময় নাজনিনের সাথে তার প্রেমিক রমজানকেও জোর করে আবার বিয়ে করিয়ে দেয় চেয়ারম্যান ও তার লোকজন।

মামলার বাদি জানান, বর্তমানে তাদের গোটা পরিবার আতঙ্কে রয়েছে। চেয়ারম্যানের পক্ষ থেকে তাদেরকে বার বার হুমকি দেওয়া হচ্ছে এলাকা ছাড়া করার জন্য।

উল্লেখ্য, আলোচিত এ ঘটনায় মহামান্য হাইকোর্টে চেয়ারম্যানের বিচারের দাবী জানিয়ে একটি পিটিশন দায়ের করেন আইনজীবীরা। পরে হাইকোর্ট আগামী ৩০ দিনের মধ্যে পটুয়াখালী জেলা প্রশাসক, পটুয়াখালী পিবিআই এবং জেলা রেজিষ্টারকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। এর পরের দিন সোমবার দুপুরে প্রেমিকের ভাই আল ইমরান বাদী হয়ে পটুয়াখালীর আদালতর বিচার চেয়ে এই মামলা দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *