‘ডাকাত সন্দেহে’ পুলিশের গুলিতে সেনাবাহিনীর সাবেক মেজর নিহত

কক্সবাজারের টেকনা‌ফ উপ‌জেলার বাহারছড়ায় মে‌রিন ড্রাইভ সড়কে এক‌টি চেকপোস্টে পু‌লিশের গু‌লিতে সেনাবা‌হিনীর অবসরপ্রাপ্ত একজন মেজর নিiহত হয়েছেন। শুক্রবার (৩১ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে এই ঘটনা ঘটে।

নিiহত সেনা কর্মকর্তার নাম সিনহা মো. রাসেদ। যশোরের ১৩ বীর হেমায়েত সড়কের সেনানিবাস এলাকার মৃত এরশাদ খানের ছেলে।

পু‌লিশ জা‌নিয়েছে ওই সেনা কর্মকর্তা তার ব্য‌ক্তিগত গা‌ড়িতে করে অপর একজন স‌ঙ্গিসহ টেকনাফ থেকে কক্সবাজার আস‌ছিলেন। ‌মে‌রিন ড্রাইভ সড়কের বাহারছড়া চেকপোস্টে পু‌লিশ গা‌ড়ি‌টি থা‌মিয়ে তল্লাসী করতে চাইলে সেনা কর্মকর্তা বাধা দেয়। এই নিয়ে তর্ক-বিতর্কের এক পর্যায়ে সেনা কর্মকর্তা তার কাছে থাকা পিস্তল বের করলে পুলিশ গু‌iলি চালায়। এতে সেনা কর্মকর্তা রাশেদ গুiরুতর আiহত হয়।

আহiত অবস্থায় তাকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে ‌গেলে কর্তব্যরত ডাক্তার মৃiত ঘোষণা করেন। শ‌নিবার (১ আগস্ট) সকালে নিহiতের ময়iনা তদন্ত সম্পন্ন হয়েছে।

কক্সবাজার পু‌লিশ সুপার এ‌বিএম মাসুদ হোসেন জা‌নিয়েছেন সামলাপু‌রের লোকজন ওই গা‌ড়ির আরো‌হিদের ডাকাiত সন্দেহ করে পু‌লিশকে খবর দেয়। এই সময়ে পু‌লিশ চেকপোস্টে গা‌ড়ি‌টি থামানোর চেষ্টা করে। কিন্তু গা‌ড়ির আরো‌হি একজন তার পিiস্তল বের করে পু‌লিশকে গু‌iলি করার চেষ্টা করে। আত্নরক্ষার্থে পু‌লিশও গু‌iলি চালায়। এতে ওই ব্যা‌ক্তি মারা যায়।

পুলিশ সুপার আরো জানান, এই ঘটনায় দু‌টি মাiমলা হয়েছে। ২ জনকে আiটক করা হয়েছে। পু‌লিশ পিস্তল‌টি জব্দ করেছে। এছাড়া গা‌ড়িতে তল্লাসী করে ৫০টি ইiয়াবা, কিছু গাiজা এবং দুটি বিদেশী মদেiর বোতল উiদ্ধার করা হয়েছে। নিহiত মেজর অব. রা‌শেদ এক‌টি তথ্য চিত্রধারণের কাজে এক নারী ও অপর ৩ জন পুরুষ সঙ্গিসহ গত এক মাস ধরে হিমছ‌ড়ির এক‌টি রেস্টহাউজে অবস্থান কর‌ছিলেন।

Leave a Comment