১৩ জন ভারতীয় জেলেকে ট্রলারসহ আটক করেছে কোস্টগার্ড

১৩ জন ভারতীয় জেলেকে ট্রলারসহ আটক করেছে কোস্টগার্ড। 

বঙ্গপসাগরের বাংলাদেশী জলসীমায় একটি ট্রলারসহ ১৩ ভারতীয় জেলেকে অবৈধভাবে প্রবেশ করে মাছ আহরণের সময় আটক করেছে কোস্টগার্ড। শনিবার (৭ আগস্ট) দুপুরে মোংলা সমুদ্র বন্দরের ফেয়ারওয়ে বায়া থেকে ১৫ দশমিক ৪ নটিক্যাল মাইল দক্ষিন পশ্চিমে বাংলাদেশী জলসীমা থেকে কোস্টগার্ড পশ্চিম জোন, মোংলার সদস্যরা এদের আটক করে। মোংলা থানায় আটককৃত জেলেদের বিরুদ্ধে মামলা দায়ের হস্তান্তরের প্রক্রিয়া চলছে। নিলামে বিক্রয় করা হয়েছে
ট্রলারে থাকা মাছ গুলো। রবিবার (০৮ আগস্ট) দুপুরে কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক প্রেরিত প্রেসবিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

মোংলার সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বলেন,মাত্র ১০ কেজি মাছ ছিল ভারতীয় ওই ট্রলারটিতে। কাস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক বলেন,বাংলাদেশ কোস্ট গার্ডের সোনার বাংলা নামের জাহাজ সমুদ্রে টহল দিচ্ছিল।

সংগৃহিত

এসময় কোস্টগার্ড সদস্যরা ভারতীয় একটি ট্রলারকে মাছ ধরতে দেখতে পায়। কোস্টগার্ড সদস্যরা তখন ধাওয়া করে ১৩ জন জেলেসহ ট্রলারটিকে জব্দ করে। আটককৃত জেলেদের নামে মামলা দায়ের পূর্বক মোংলা থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে। মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে নিলামে বিক্রি করা হয়েছে ট্রলারে থাকা মাছ গুলো।

Leave a Comment