গণপরিবহনে ভাড়া নিয়ে নতুন সিদ্ধান্ত

গণপরিবহনে ভাড়া নিয়ে নতুন সিদ্ধান্ত।

আগামী ১০ আগস্ট চলমান কঠোর বিধিনিষেধ শেষ হচ্ছে। বিধিনিষেধ শেষে স্বাস্থ্যবিধি মেনে আগামী ১১ আগস্ট (বুধবার) থেকে  সবকিছু খুলে দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার।

সরকারের নির্দেশনা অনুযায়ী সড়কে আগামী ১১ আগস্ট থেকে অর্ধেক গণপরিবহন চলাচল করবে। আর সরকারের সেই নির্দেশনা অনুযায়ী আগের ভাড়ায় গণপরিবহন চালানোর সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ।

আজ রবিবার (৮ আগস্ট) মন্ত্রপরিষদ বিভাগ থেকে কঠোর লকডাউন শিথিল করে প্রজ্ঞাপন জারির পর খন্দকার এনায়েত উল্যাহ গণপরিবহন নিয়ে এ সিদ্ধান্তের কথা গণমাধ্যমকে জানান। প্রজ্ঞাপনের বিষয়ে সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব বলেন, যেহেতু গণপরিবহনে আগের মত সব আসনে যাত্রী নেয়ার নির্দেশনা এসেছে, তাই যাত্রীদের কাছ থেকে আগের ভাড়া নেবো।

যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেয়া হবে না। তিনি আরও বলেন, আগামী ১১ আগস্ট থেকে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী আগের ভাড়ায় যাত্রী নিয়ে গণপরিবহন চালানো হবে।

নতুন প্রজ্ঞাপনে বলা হয়েছে, চলমান বিধিনিষেধ শিথিল হওয়ার পর সকল পরিবহণ সব আসনে যাত্রী পরিবহন করতে পারবে। এতে আরও বলে হয়েছে, সড়ক, রেল ও নৌপথে আসন সংখ্যার সমপরিমাণ যাত্রী নিয়ে গণপরিবহন/যানবাহন চলাচল করতে পারবে। স্থানীয় প্রশাসন নিজ নিজ অধিক্ষেত্রের আইনশৃঙ্খলা বাহিনী, সংশ্লিষ্ট দপ্তর/সংস্থা, মালিক ও শ্রমিক সংগঠনের সঙ্গে আলোচনা করে সড়কপথে গণপরিবহন চলাচলের ক্ষেত্রে প্রতিদিন মোট পরিবহন সংখ্যার অর্ধেক চালু করতে পারবে।

Leave a Comment