খেলাধুলা

টাইগারদের জয় নিয়ে মধুর জবাব বাংলাদেশের, কটাক্ষ ভারতীয় পত্রিকার

টাইগারদের জয় নিয়ে মধুর জবাব বাংলাদেশের, কটাক্ষ ভারতীয় পত্রিকার।

বাংলাদেশ ক্রিকেট দলকে খাটো করে দেখার নীতি বেশ পুরনো। আনন্দবাজার পত্রিকা পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ জয়ের পর ‌’ফের অঘটন, দ্বিতীয় টি-২০ ম্যাচেও অস্ট্রেলিয়াকে হারাল বাংলাদেশ‌‌‌’ শিরোনামে খবর প্রকাশ করেন।রীতিমতো অভিযোগ ওঠে তাদের বিরুদ্ধে। তারা নাকি টাইগারদের জয়কে খাটো করে দেখেছে। তবে অস্ট্রেলিয়া নাকানি – চুবানি খাচ্ছে রীতিমতো। এরই মধ্যে টাইগাররা সিরিজ জিতে নিয়েছে। চারদিকে তাদের বন্দনায় মুখর সমর্থকরা। বিশ্ব মিডিয়াও বাংলাদেশি ক্রিকেটারদের সুনাম করছেন।

সাকিব-রিয়াদরা খেলার মাধ্যমেই জবাব দিয়েছেন আনন্দবাজার পত্রিকার এই সংকীর্ণ মাসনিকতাকে। রেকর্ড গড়ে তারা সিরিজও জয় করেছে।

বাংলাদেশ দলের ঐতিহাসিক জয়ে প্রশংসায় মেতেছেন আইপিএল‌ ক্লাব রাজস্থান রয়্যালস। তারা দারুণ প্রশংসা করে মুস্তাফিজের বোলিংয়ের। এছাড়া মুস্তাফিজের প্রতি মুগ্ধতা প্রকাশ করে ইএসপিএন ও ক্রিকইনফো টুইটবার্তায় বলেছে, কোন উইকেট না নিয়েও একটি ম্যাচে কিভাবে মাস্টারক্লাস হতে হয় তার উদাহরণ ফিজ।

আনন্দবাজার পত্রিকার হয়তো এসব দেখে এদিন টনক নড়ে। আগের ম্যাচের শিরোনামে লেখা ‌’অঘটন’ শব্দ বাদ দিয়ে এবার তারা ‌’চমক’ শব্দটি ব্যবহার করে।সিরিজ জয়ের পর তারা শিরোনাম করেছে-‌’বাংলাদেশের চমক, দুই ম্যাচ বাকি থাকতেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি২০সিরিজ জয়।‌’

এর আগে বাংলাদেশ ভারতের মাটিতে টি-টোয়েন্টিতে ভারতকে হারিয়েছিল। কলকাতার শীর্ষ পত্রিকা আনন্দবাজার সে ম্যাচে হারের পর লিখেছিল, দু‌ইবার আউট ছিলেন মুশফিকুর, ডিআরএস আর পন্তের ভুলেই কি হারতে হলো ভারতকে?‌’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *