খেলাধুলা

বিশ্বকাপের ভারত-পাকিস্তান ম্যাচ সিলেটে

চলতি বছরের ২ জুন থেকে যুক্তরাষ্ট্র ও ক্যারিবীয় দ্বীপপুঞ্জে অনুষ্ঠিত হতে যাচ্ছে পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। একই বছরে অনুষ্ঠিত হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপও। যেটির স্বাগতিক বাংলাদেশ। তাই এ আসরকে ঘিরে বাংলাদেশে উৎসাহেরও কমতি নেই। আগামী সেপ্টেম্বর-অক্টোবরে হতে যাওয়া টুর্নামেন্টটির সূচি প্রকাশ করেছে আইসিসি।

রোববার (৫ মে) দুপুরে রাজধানীর একটি হোটেলে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের সূচি ঘোষণা করা হয়। একই সঙ্গে টুর্নামেন্টের ট্রফিও উন্মোচন করা হয়। সূচি ঘোষণা ও ট্রফি উন্মোচনে উপস্থিত ছিলেন ক্রীড়ামন্ত্রী ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এবং আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালার্ডাইস। সঙ্গে বাংলাদেশ নারী দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ও ভারত নারী দলের অধিনায়ক হারমানপ্রীত কৌর। 

১০ দলের অংশগ্রহণে সর্বমোট ২৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে। আগামী ৩ অক্টোবর শুরু হয়ে বিশ্বকাপের ম্যাচ চলবে ২০ অক্টোবর পর্যন্ত। প্রস্তুতি ম্যাচের ভেন্যু বিকেএসপি। বিশ্বকাপের মূল ম্যাচগুলো হবে মিরপুর হোম অব ক্রিকেট, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের গ্রাউন্ড ২’তে।

উদ্বোধনী দিনেই হবে দুটি ম্যাচ। দিনের প্রথম ম্যাচে দুপুর ৩টায় ইংল্যান্ডের মুখোমুখি হবে ও দক্ষিণ আফ্রিকা। আর সন্ধ্যা ৭টায় মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ। তবে টাইগ্রেসদের প্রতিপক্ষ এখনও ঠিক হয়নি। কোয়ালিফাই করে আসা দ্বিতীয় দলের বিপক্ষে খেলতে হবে জ্যোতিদের। 

অংশগ্রহণকারী দলকে ভাগ করা হয়েছে ২টি গ্রুপে। গ্রুপ ‘এ’ তে রয়েছে- অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও কোয়ালিফায়ার প্রথম দল। গ্রুপ ‘বি’ তে রয়েছে- দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ  ও কোয়ালিফায়ার দ্বিতীয় দল। চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান ম্যাচটি অনুষ্ঠিত হবে ৬ অক্টোবর, ভেন্যু সিলেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *