অন্যান্য

সাতকানিয়ায় শ্বশুরের দাফনে গিয়ে করোনার কোপে জামাইও

চট্টগ্রামের সাতকানিয়ায় নতুন করে শনাক্ত হওয়া করোনা পজিটিভ রোগীটির বাড়ি মাদার্শা ইউনিয়নের রূপনগর এলাকায়। ৪৫ বছর বয়সী এই ব্যক্তিটি সাতকানিয়ায় প্রথম শনাক্ত হওয়া করোনা রোগী সিরাজুল আলমের মেয়ের জামাই।

ধারণা করা হচ্ছে, শ্বশুরের কাছ থেকেই সংক্রমিত হয়েছেন তিনি। তিনিসহ সিরাজুল আলমের সংস্পর্শে এসে করোনা পজিটিভ হওয়া রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬ জনে। এর আগে ১৪ এপ্রিল সিরাজুল ইসলামের ছেলেসহ ৫ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছিল সাতকানিয়ায়।

নতুন করে আক্রান্ত এই ব্যক্তি নিজেও রিয়াজউদ্দিন বাজারের একজন ব্যবসায়ী হলেও শ্বশুরের কাছ থেকে তার সংক্রমিত হওয়ার সম্ভাবনাই বেশি বলে মনে করছেন স্থানীয়রা।

মাদার্শা ইউনিয়নের চেয়ারম্যান আবু নাইম মো. সেলিম বলেন, ‘পশ্চিম ঢেমশায় আলীনগরে প্রথম যিনি করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন তার মেয়ের জামাই নতুন করে শনাক্ত হয়েছেন। শ্বশুরের অসুস্থতার সময় তিনি সেখানে ছিলেন। দাফন কাফনে অংশ নিয়েছিলেন। তিনি সেখান থেকেই সংক্রমিত হয়ে থাকতে পারেন বলে ধারণা করছি।’

‘সিরাজুল ইসলামের দাফন-কাফনে অংশ নেওয়ায় আগেই এখানকার (রূপনগরের) ২৭টি বাড়ি লকডাউন করা হয়েছিল। পরে তো পুরো সাতকানিয়া লকডাউন করে দেওয়া হলো’— বলেন চেয়ারম্যান আবু নাইম মো.সেলিম।

প্রসঙ্গত, গত ৯ এপ্রিল অসুস্থ অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ যাওয়ার পথে মারা যান সাতকানিয়ার পশ্চিম ঢেমশার ইছামতি আলীনগরের বাসিন্দা সিরাজুল ইসলাম। তার লাশ থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার পর ১১ মার্চ করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হন তিনি।

গত ১৪ এপ্রিল সিরাজুল ইসলামের ছেলে, ছেলের দুই বন্ধু, সিএনজিচালিত ট্যাক্সির এক ড্রাইভার এবং একজন গ্রাম পুলিশ করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হন। এর ৫ দিন পর নতুন করে সিরাজুল ইসলামের মেয়ের জামাইও শনাক্ত হলেন রোববার (১৯ এপ্রিল)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *