অন্যান্য

৭ আগষ্ট নয়, দেশজুড়ে গণটিকা দেয়ার সময় পেছাল

৭ আগষ্ট নয়, দেশজুড়ে গণটিকা দেয়ার সময় পেছাল

আগামী ৭ আগষ্ট থেকে ইউনিয়ন পর্যায়ে সপ্তাহব্যাপী গণটিকা দেয়ার কথা থাকলেও বিশেষ কারণে তা পেছানো হয়েছে। ৭ আগষ্টের পরিবর্তে আগামী ১৪ আগষ্ট থেকে ইউনিয়ন পর্যায়ে এই গণটিকা কর্মসূচি শুরু হবে। যা পুরোদমে চলবে আগামী ১৯ আগস্ট পর্যন্ত। তবে আগামী ৭ আগস্ট চলবে পরীক্ষামূলক টিকাদান কর্মসূচী। আজ বৃহস্পতিবার (৫ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এক সংবাদ বুলেটিনে এ তথ্য জানায়।

এদিকে, এর আগে জানানো হয় দেশজুড়ে গণটিকা কর্মসূচী শুরু হবে আগামী ৭ আগস্ট থেকে । এদিন সারাদেশে ৩২ লাখ মানুষকে টিকা দেওয়ার প্রস্তুতি নেয়ার কথা জানানো হয়েছিল। এ বিষয়ে প্রস্তুতি নিয়ে গতকাল বুধবার বিকেল অনলাইনে একটি সভাও অনুষ্ঠিত হয়। সভায় প্রতিটি জেলার জেলা প্রশাসক, সিভিল সার্জন, পুলিশ সুপার (এসপি), উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ সংশ্লিষ্ট ব্যক্তিরা অংশ নেন।

সভায় জানানো হয়, টিকা দিতে ইতোমধ্যে স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এছাড়া কোন পর্যায়ে কয়টি করে টিকাকেন্দ্র হবে, কোথায় টিকাকেন্দ্রগুলো করা হবে, তা-ও ঠিক হয়েছে। এ বিষয়ে মাঠপর্যায়ে ইতিমধ্যে নির্দেশনা দেওয়া হয়েছে। এর আগে ১ আগস্ট স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, সরকারের হাতে এখন প্রায় সোয়া কোটি টিকা আছে।

এজন্য ৭ থেকে ১৪ আগস্টের মধ্যে সরকার এক কোটি টিকা দিতে চায়। আরও এক কোটির মতো টিকা এ মাসের মধ্যেই আসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *