অন্যান্য

বগুড়ায় বিস্ফোরণে উড়ে গেল বাড়ির ছাদ, দগ্ধ ৪

বগুড়া শহরের মালতিনগরে অবৈধ পটকা তৈরির কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে নারী ও শিশুসহ ৪ জন গুরুতর দগ্ধ হয়েছেন। এদের মধ্যে তিনজনকে শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

রোববার (২৮ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে বগুড়া শহরের মালতিনগর শ্মশান রোডের একটি বাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে বাড়িটির দেওয়াল ধসে যায় এবং টিনের চালা উড়ে যায়। বাড়ির মালিক দাবি করেছেন গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

দগ্ধরা হলেন- বাড়ির মালিক রেজাউল করিমের স্ত্রী রেবেকা সুলতানা (৪০), মেয়ে সুমাইয়া আকতার (১৫), রেজাউলের ভাই রাশেদুল ইসলামের মেয়ে জিম আক্তার (১৬) ও তাদের প্রতিবেশী আলী হোসেনের মেয়ে তাসনিম বুশরা (১৪)। চারজনের মধ্যে রেবেকা ছাড়া তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে বুশরার অবস্থা সংকটাপন্ন বলে চিকিৎসকরা জানিয়েছেন।

আরও পড়ুন : মা-বাবার ঝগড়া থামাতে থানায় হাজির ছেলে

এলাকাবাসীরা জানান, রোববার (২৮ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে মালতিনগর এলাকায় বিকট শব্দে আকস্মিক বিস্ফোরণের ঘটনা ঘটে। বিকট শব্দে এলাকাবাসী ছুটে গিয়ে দেখেন ওই বাসভবনের দেওয়াল ধসে গেছে। চারজন দগ্ধ হয়েছেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

স্থানীয়রা আরও জানান, ওই বাড়িতে দীর্ঘদিন ধরে অবৈধভাবে পটকা তৈরি করা হচ্ছিল। বাড়িটি পটকা তৈরির কারখানা হিসেবে পরিচিত।

বগুড়া ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আব্দুল জলিল জানান, খবর পেয়ে সেখানে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। সেখানে পটকা তৈরির কাঁচামাল থেকেই বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। কারণ ওই বাসভবনে থাকা তিনটি গ্যাস সিলিন্ডারই তারা অক্ষত অবস্থায় উদ্ধার করেছেন।

ঘটনাস্থল পরিদর্শনে যাওয়া বগুড়া সদর থানার উপ-পরিদর্শক (এসআই) জাকির হোসেন তাৎক্ষণিক ঘটনা সম্পর্কে কোনো মন্তব্য করতে রাজি হননি। তিনি বলেন, পুরো ঘটনা তদন্ত শেষে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের পক্ষ থেকে বিস্তারিত জানানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *