সাজেক ভ্যালিতে অগ্নিকাণ্ডে আগুনে পুড়ে ৩ রিসোর্ট ছাঁই

রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার নয়নাভিরাম সাজেক ভ্যালিতে অগ্নিকাণ্ডের আগুনে একটি রেস্টুরেন্ট, তিনটি রিসোর্ট, ও একটি থাকার ঘর পুড়ে ছাই হয়ে গেছে বলে খবর পাওয়া গেছে।

মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়লে অবকাশ রিসোর্টের পাশে থাকা মেঘছুট, মনটানা ক্যাফে নামক অন্য একটি বসতঘরও আগুনে ভস্মীভূত হয়ে যায় এবং দুটি রিসোর্টেও আগুন লেগে যায় বলে স্থানীয় সূত্রে জানা যায়।

রিসোর্টগুলোতে থাকা ৫৬ জন পর্যটক ছিলেন। বুধবার (১ ডিসেম্বর) রাত সাড়ে ৩টার দিকে অবকাশ রিসোর্টের নিচতলা থেকে আগুনের সূত্রপাত হয়। সবাইকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়।

চিলেকোঠা রেস্টুরেন্টের মালিক নাসির উদ্দিন পিন্টু জানান, রাত সাড়ে তিনটার দিকে অবকাশ রিসোর্টের নিচতলা থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে একটি রেস্টুরেন্ট ও একটি থাকার ঘর তিনটি রিসোর্ট, ছাই হয়ে যায়। ফায়ার সার্ভিস না থাকায় আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব ছিল না।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী  কর্মকর্তা শরিফুল ইসলাম অগ্নিকাণ্ডের ঘটনা নিশ্চিত করে জানান, সাজেকে অগ্নিকাণ্ডের ঘটনার খবর পেয়েছি। তিনটি রিসোর্ট, একটি রেস্টুরেন্ট ও একটি বসতঘর পুড়ে গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে এখনো কিছু জানা যায়নি বলে জানান তিনি।

পর্যটকদের কারো কোনো ক্ষতি হয়নি। রিসোর্টগুলো ৫৬ জন পর্যটক ছিল সবাই নিরাপদে বের হতে পেরেছেন। ভোর ৫ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।  আগুন লাগার কারণ সম্পর্কে এখনো জানা যায়নি। তবে, ধারণা করা হচ্ছে মশার কয়েক অথবা  বিদ্যুৎ থেকে আগুন লাগতে পারে।

Leave a Comment