খেলাধুলা

শাহিন আফ্রিদি হাসান আলিদের পেছনে ফেলে বৎস সেরা পেসার মুস্তাফিজ

গত ক্যালেন্ডারে দলীয় পারফরম্যান্সের দিক থেকে খুব একটা বড় সফলতা দেখাতে পারেনি টাইগাররা বিশ্বকাপের মঞ্চে। ২০২১ সাল শেষ হয়েছে ইতোমধ্যেই। নতুন বছরে নতুন পথে হাঁটছে দেশের ক্রিকেট। তবে ব্যক্তিগত পারফরম্যান্সে সাকিব-মুস্তাফিজরা ছিলেন বেশ এগিয়ে।

গত বছরে কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান কিছু সিরিজে বল হাতে ভালো করলেও মুদ্রার উল্টো পিঠও ছিল বেশ কিছু ম্যাচে। খরুচে বোলিংয়ের সাথে উইকেটের দেখা মিলেনি তার হাতে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপেও আশানুরূপ পারফরম্যান্স দেখা মেলেনি এই পেসারের কাছ থেকে।

তবে ২০২১ সালে টি-টোয়েন্টি ফরম্যাটে পেস বোলার হিসেবে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় তাকে জায়গা করে দিয়েছে একদম শীর্ষে। বিশ্বকাপের বাইরে আইপিএল কিংবা ঘরের মাঠে বল হাতে দুর্দান্ত ছিলেন বাঁহাতি এই পেসার।

২০২১ সালে মুস্তাফিজুর রহমান টি-টোয়েন্টি ফরম্যাটে দখলে নিয়েছেন সর্বমোট ৫৯টি উইকেট। জাতীয় দলের হয়ে এই ৫৯ উইকেটের মধ্যে মুস্তাফিজের নামের পাশে রয়েছে ২৮টি উইকেট। ৩১টি উইকেট কাটার মাস্টার নিয়েছেন ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটে।

টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ উইকেট নেয়ার তালিকায় দ্বিতীয় পেসার হিসেবে রয়েছেন পাকিস্তানের ওয়াহাব রিয়াজ। আন্তর্জতিক ফরম্যাটে কোনো ম্যাচ না খেললেও ২০২১ সালে এই অভিজ্ঞ পেসার ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে নিয়েছেন ৫৪টি উইকেট।

এই তালিকায় তিন নম্বরে রয়েছেন আফগানিস্তানের পেসার নাভিন উইল হক। ২০২১ সালে টি-টোয়েন্টি ফরম্যাটে দুর্দান্ত সময় পার করেছেন এই উঠচতি তারকা। তার দখলে গিয়েছে সর্বমোট ৫২টি উইকেট। যেখানে ঘরোয়া ক্রিকেটে ৪৪টি ও আন্তর্জাতিক ক্রিকেটে তিনি নিয়েছেন ৮টি উইকেট।

৫১টি উইকেট নিয়ে এই তালিকার চতুর্থ স্থানে রয়েছেন পাকিস্তানের পেসার শাহিন আফ্রিদি। টি-টোয়েন্টি ফরম্যাটে আন্তর্জাতিক অঙ্গনে ২৩টি ও ঘরোয়া ক্রিকেটে নিয়েছেন ২৮টি উইকেট।

আরেক পাকিস্তানি পেসার হাসান আলি রয়েছেন পঞ্চম স্থানে। গত বছরে ৪৯টি উইকেট নেয়া এই পেসার আন্তর্জাতিক অঙ্গনে ২৫টি ও ঘরোয়া টি-টোয়েন্টিতে নিয়েছেন ২৪টি উইকেট।

Selahaddin
HACKED BY ZYN3V4N / AYYILDIZ TİM TÜRKLERLE DOST OL DÜŞMAN OLMA!
https://t.me/pump_upp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *