মাংস স্বাদ না হওয়ায় চট্টগ্রামে গৃহবধূকে পি’টিয়ে হ’ ত্যা’ র অভিযোগ

মাংস রান্না স্বাদ না হওয়ায় গৃহবধূকে পি’ টিয়ে হ’ ত্যা,
হাসপাতালে লা’ শ রেখে পালিয়েছে স্বামী।

চট্টগ্রামের বাঁশখালীর পুকুরিয়া ইউনিয়নের চানপুর গ্রামে  স্বামী হারুনুর রশিদ কর্তৃক আইরিন আক্তার নামে এক গৃহবধুকে পি’ টি’ য়ে হ’ ত্যা’ র অভিযোগ পাওয়া গেছে।

এর আগেও বিয়ের চার বছরের মধ্যে ঐ গৃহবধুকে যৌতুকের জন্য কয়েকবার নি’ র্যা’ তন করা হয়েছে বলে অভিযোগ রয়েছে। স্বামী হারুনুর রশিদ ও ভাসুর মো. সিরুর বিরুদ্ধে নি’ র্যা’ তনের অভিযোগ পাওয়া গেছে।

এ নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানা পুলিশ ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিলে কয়েকবার সালিশী বৈঠক বসলেও কোন সমাধান পাওয়া যায় নি।

বাঁশখালী থানা পুলিশ শনিবার (২৪ জুলাই) রাতে আনোয়ারা উপজেলা হাসপাতালে স্বামীর ফেলে যাওয়া গৃহবধূর লা’ শ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করেছেন।

ঘটনার পরে থেকে ভাসুর ও স্বামী পালিয়ে যায়।আইরিনের ২ বছর ও ৫ মাস বয়সী ২ সন্তান রয়েছে। আইরিনকে হ’ ত্যা’ র পরে তার শ্বশুর বাড়ির লোকজন গলার ওড়না পেঁচিয়ে আ’ ত্মহ’ ত্যা করেছে বলে প্রচার করতে থাকে।

পুলিশ ও গ্রামবাসী সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ১০ আগস্ট বাঁশখালী উপজেলার পুকুরিয়া ইউনিয়নের চানপুর গ্রামের মৃত আহমদ হোসেনের ছেলে অটোরিক্সা চালক হারুনুর রশিদের সাথে সাধনপুর ইউনিয়নের দক্ষিণ সাধনপুর গ্রামের আবু ছালেকের মেয়ে তৎসময়ে ৭ম শ্রেণি পড়ুয়া আইরিন আক্তারের বিয়ে হয়।

বিয়ের পরে আইরিনের স্বামীর পরিবার থেকে অটোরিকশা কিনার জন্য ১ লাখ টাকা দিতে চাপ দেয়া হয়। টাকা দিতে না পারায় স্বামী ও ভাসুর আইরিন কে প্রায় সময় মেরে বাপের বাড়িতে পাঠিয়ে দিত।

এ নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানা পুলিশ ও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে কয়েকদফা সালিশি বৈঠকেরও ঘটনা ঘটেছে। প্রত্যেকবার বৈঠকে আইরিনের স্বামী তাকে আর নির্যা’ তন করবে না বলে তাকে স্বামীর বাড়ি নিয়ে যেত।

সর্বশেষ গত ২১ জুলাই স্বামী প্রতিবেশীদের থেকে কুরবানির গোশত এনে রান্না করতে বলে। এরপর রান্না শেষে খাওয়ার পরে গোশত স্বাদ হয়নি বলে স্বামী ও তার মেহমানরা অভিযোগ করে।

এরপর গোশত স্বাদ হয়নি তাই আইরিন কে পি’ টিয়ে আ’ হত করে। শরীরে বিভিন্ন স্থানে ক্ষত করে ফেলে পি’ টিয়ে।

এর পর থেকে ২৪ জুলাই পর্যন্ত আইরিন ঘরের কাজ করলেও কোন খাবার গ্রহণ করেন নি। ২৪ জুলাই সকাল ৯টায় আইরিনকে আবারো পি’ টালে আইরিন মৃ’ ত্যুর কোলে ঢলে পড়ে। পরিবারের লোকজন গোপনে আইরিনকে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে ওইখানকার ডাক্তার আইরিনকে মৃ’ ত অবস্থায় পান। এর পর হাসপাতালে লা’ শ ফেলে কৌশলে সবাই পালিয়ে যায়।

আনোয়ারা হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু মোহাম্মদ সাইফুদ্দিন বলেন,  মৃত অবস্থায় ঐ গৃহবধূ কে হাসপাতালে আনা হয়।

আইরিনের মা শামশুন্নাহার ও বাবা আবু ছালেহ বলেন, স্বামী হারুনুর রশিদ ‘আমার মেয়েকে পি’ টি’ য়ে হ’ ত্যা করেছে। হ’ ত্যা’ র পর তারা আমার মেয়ের লা’ শ গায়েব করার চেষ্টা করেছিল। তাই বাঁশখালী থেকে আমার মেয়ের লা’ শ আনোয়ারা হাসপাতালে নিয়ে গিয়েছিল। আমার মে’ য়ের হ’ ত্যা,’ র দৃষ্টান্তমূলক শাস্তি চাই।’

বাঁশখালীর রামদাশ পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক মিনহাজ মাহমুদ বলেন, লা’ শ উ’ দ্ধার করে ময়না তদন্তের জন্য ম’ র্গে প্রেরণ করা হয়েছে। আর ‘আইরিনের মৃ’ ত্যু’ র বিষয়টি তদন্ত করা হচ্ছে।  ময়না তদন্ত শেষে আইরিনের লা’ শ আইরিনের বাপের বাড়িতে দাফনের সিদ্ধান্ত নিয়েছে আইরিনের বাবা-মা। বিষয়টি তদন্ত শেষে আইনানুক ব্যবস্থা গ্রহণ করা হবে।’

Leave a Comment