অন্যান্য বিনোদন

দেবের ‘লে পাগলু ড্যান্স’ গানে নাচছেন মোদি, নিজেই করলেন শেয়ার

মার্কিন র‍্যাপ সঙ্গীত শিল্পী লিল ইয়াচটির মঞ্চে প্রবেশের একটি ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল। এআই (কৃত্তিম বুদ্ধিমত্তা) ব্যবহার করে অ্যাডলফ হিটলার থেকে শুরু করে বিভিন্ন বিখ্যাত বা কুখ্যাত ব্যক্তিত্বদের মুখ বা শরীর ইয়াচটির জায়গায় ব্যবহার করে তৈরি করা হচ্ছে মিম, যা ট্রেন্ডিংয়ে চলে আসছে। এবার সেই জায়গায় বসলো ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মুখও।

সম্প্রতি ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যায়, টালিগঞ্জের জনপ্রিয় অভিনেতা দেবের বিখ্যাত গান ‘লে পাগলু ড্যান্স’ গানে নাচছেন মোদি।মূলত ইয়াচটির জায়গায় বসিয়ে দেওয়া হয় মোদির শরীর। ভিডিওটিতে মোদিকে ইয়াচটির মতো একই কায়দায় মঞ্চে প্রবেশ, হাঁটা এবং নাচতে দেখা গেছে।

এ মিম দেখে অবশ্য চটেননি মোদি। উল্টো নিজের অফিশিয়াল এক্স অ্যাকাউন্টে ভিডিওটি শেয়ার দিয়েছেন তিনি। সঙ্গে নিজের অনুভূতি প্রকাশ করে লিখেছেন, ‘আপনাদের সকলের মতো আমিও নিজেকে নাচতে দেখে আনন্দ পেয়েছি। ভোটের ভরা মৌসুমে এই ধরনের সৃজনশীলতা সত্যিই আনন্দ দেয়। ’

এর আগে, ভিডিওটি পোস্ট হয় এথেয়িস্ট কৃষ্ণ নামের একটি এক্স অ্যাকাউন্ট থেকে। যেখানে ক্যাপশনে লেখা ছিল, ‘এই ভিডিওটি পোস্ট করছি, কারণ আমি জানি এর জন্য ‘ডিক্টেটর’ আমাকে গ্রেপ্তার করবে না। ’

মজার বিষয় হলো এভাবেই তৈরি করা হয়েছিল পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি স্পুফ ভিডিও। মোদি বিষয়টি তামাশা করে উড়িয়ে দিলেও এই ভিডিওর জন্য কলকাতা পুলিশের সাইবার ক্রাইম বিভাগের নোটিশ পেয়েছেন দুই এক্স ব্যবহারকারী। তাদের শেয়ার করা ভিডিওটির নিচেই কলকাতা পুলিশ লিখেছিল, যদি তারা অবিলম্বে তাদের নাম ও বাসস্থান-সহ পরিচয় প্রকাশ না করে, তাহলে ফৌজদারি আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে। পরে অবশ্য পুলিশের পক্ষ থেকে ওই পোস্ট মুছে দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *