অন্যান্য

বরিশাল নগরীতে ১০ ম্যাজিস্ট্রেট এবং ১০ প্লাটুন বিজিবি মোতায়েন

বরিশাল নগরীতে ১০ ম্যাজিস্ট্রেট এবং ১০ প্লাটুন বিজিবি মোতায়েন।

বরিশাল নগরীতে ১০ প্লাটুন বিজিবি এবং অতিরিক্ত ১০ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে। বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার আজ বৃহস্পতিবার (১৯ আগস্ট) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, নিরাপত্তার কথা চিন্তা করে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বাসভবনে হামলার ঘটনার পর বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বিজিবি ও অতিরিক্ত ম্যাজিস্ট্রেট চাওয়া হয়। এর পরিপ্রেক্ষিতে খুলনা জোন থেকে ১০ প্লাটুন বিজিবি রওয়ানা হয়েছে। এছাড়া পিরোজপুর ও পটুয়াখালী থেকে ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট আসছেন।

এর আগে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) আলী আশরাফ ভূঞা জানান, ইউএনওর সরকারি বাসভবনে হামলার ঘটনায় জড়িত সন্দেহে এখন পর্যন্ত ১২ জনকে আটক করা হয়েছে। জড়িত অন্যদের আটকে অভিযান অব্যাহত রয়েছে। পাশাপাশি এ হামলার ঘটনায় দুটি মামলা হয়েছে। একটির বাদী হয়েছে পুলিশ। অন্য মামলাটি ইউএনও নিজেই করেছেন।

বুধবার (১৮ জুলাই) দিবাগত রাতে বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমানের সরকারি বাসভবনে কয়েক দফা হামলা চালানো হয়। এ ঘটনায় পুলিশ ও আনসার সদস্যসহ অন্তত ৩০-৪০ জন আহত হন।

এদিকে ইউএনওর সরকারি বাসভবনে হামলার ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকাল থেকে অভ্যন্তরীণ রুটেও বাস চলাচল বন্ধ করেন মালিক সমিতির নেতা ও শ্রমিকরা। বুধবার দিবাগত রাত ১১টার দিকে বরিশাল থেকে দূরপাল্লার বাস চলাচল বন্ধ হয়ে যায়। পরে ১৩ ঘণ্টা পর বৃহস্পতিবার (১৯ আগস্ট) দুপুর সোয়া ১২টা থেকে আবারও বাস চলাচল শুরু হয়।

আরও সংবাদঃ বরিশাল নগরীতে ১০ ম্যাজিস্ট্রেট এবং ১০ প্লাটুন বিজিবি মোতায়েন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *