হেফাজত আমির জুনাইদ বাবুনগরীর জানাযা ও দাফন নিয়ে ধুম্রজাল!

হেফাজত আমির জুনাইদ বাবুনগরীর জানাযা ও দাফন নিয়ে ধুম্রজাল!

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবুনগরীর নামাজে জানাযা এবং দাফন নিয়ে নানা জটিলতা সৃষ্টি হয়েছে। ইতিমধ্যেই তার নিজ জন্মস্থান ফটিকছড়ির বাবুনগরী গ্রামে মায়ের কবরের পাশে জুনাইদ বাবুনগরীর জন্য কবর প্রস্তুত করা হয়েছে অন্যদিকে হাটহাজারী মাদ্রাসায়ও মরহুম আল্লামা শাহ আহমেদ শফির কবরের পাশে আরকটি কবর প্রস্তুত করা হচ্ছে বলে জানা গেছে।

শুধু তাই নয়, হাটহাজারী মাদ্রাসায় এবং ফটিকছড়িতে একই সময়ে অর্থাৎ রাত ১১টায় জানাযার সময় নির্ধারণ করা হয়েছে বলে জানা গেছে।

হেফাজতে ইসলামের প্রধান উপদেষ্টা ও জুনাইদ বাবুনগরীর মামা আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী জানিয়েছেন জুনাইদ বাবুনগরীর তার জীবদ্দশায় অছিয়ত করে গেছেন তাকে যেন ফটিকছড়িতেই তার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

অন্যদিকে এই রিপোর্ট তৈরি করা পর্যন্ত জুনাইদ বাবুনগরীর মরদেহ ফটিকছড়িতেই আছে বলে জানা গেছে। সেখানে স্থানীয় প্রশাসন সহ হেফাজত নেতারা অবস্থান করছেন বাবুনগরীর মরদেহ নিয়ে পুনরায় হাটহাজারী মাদ্রাসায় আসার জন্য। তবে মুহিব্বুল্লাহ বাবুনগরী তাদেরকে শর্ত দিয়েছেন যদি পুনরায় মরদেহ ফটিকছড়িতে এনে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় তাহলে মরদেহ হাটহাজারীতে নিয়ে যেতে পারবে।

সর্বশেষ খবর অনুযায়ী ফটিকছড়িতে রাত ১১ টায় জানযার সময় নির্ধারণ করা হয়েছে। যদিও হাটহাজারী মাদ্রাসায় শিক্ষক মুফতি জসিম উদ্দিন জানিয়েছেন হাটহাজারী মাদ্রাসায় জানাযা অনুষ্ঠিত হবে এবং জানাযা শেষে সাবেক আমির মরহুম শাহ আহমদ শফির পাশে দাফন করা হবে।

হেফাজত আমির জুনাইদ বাবুনগরীর জানাযা ও দাফন নিয়ে ধুম্রজাল!

Leave a Comment