দাগনভূঞা

ফেনীর দাগনভূঞা উপজেলা লকডাউন

এতদ্বারা দাগনভূঞা উপজেলার সর্বসাধারণের অবগতি ও প্রয়ােজনীয় সতর্কতা অবলম্বনের জন্য জানানাে যাচ্ছে যে , সাম্প্রতিক সময়ে দাগনভূঞা উপজেলায় করােনা সংক্রমণ বেড়ে গিয়েছে ।

এমতাবস্থায় , করােনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধকল্পে উপজেলা করােনা রেসপন্স টীম এর সিদ্ধান্তক্রমে অধিকতর সংক্রমিত এলাকা হিসেবে দাগনভূঞা পৌরসভা , ২ নং রাজাপুর ইউনিয়ন , ৩ নং পূর্বচন্দ্রপুর ইউনিয়ন এবং ৫ নং ইয়াকুবপুর ইউনিয়ন অদ্য ১০/০৬/২০২০ খ্রি . তারিখ থেকে ২৫/০৬/২০২০ তারিখ পর্যন্ত লকডাউন ঘােষণা করা হলো । নির্দেশাবলী :

১. লকডাউন ঘােষিত এলাকায় বহিরাগত ( অন্য এলাকার ) কোন লােকজন প্রবেশ করতে বা লকডাউন ঘােষিত এলাকার লােকজন অন্য কোন এলাকায় যেতে পারবে না ।

২.কঠোর স্বাস্থ্যবিধি মেনে সকাল ০৮.০০ টা থেকে বেলা ১২.০০ টা পর্যন্ত নিত্যপ্রয়ােজনীয় পণ্যের দোকান ও কৃষিপণ্যের দোকান ব্যতিত সকল দোকান বন্ধ থাকবে তবে ঔষধের দোকান সার্বক্ষণিক খােলা রাখা যাবে । ক্রেতাগণ মাস্ক বা সুরক্ষা সামগ্রী ব্যবহার না করলে লেনদেন বউনি করতে হবে । কাঁচাবাজার স্থানীয়ভাবে না বসে ভ্যানে করে বিক্রি করা যাবে ।

৩. লকডাউন ঘােষিত এলাকায় সকল ধরণের যানবাহন , রিক্সা , অটোরিক্সা , সিএনজি , টমটম ও মােটর সাইকেল প্রভৃতি চলাচল বন্ধ থাকবে ।

৪. লকডাউন ঘােষিত এলাকার সাথে পার্শ্ববর্তী এলাকার সীমান্ত যােগাযােগ ২৫/০৬/২০২০ তারিখ পর্যন্ত বন্ধ ঘােষণা করা হল । তবে রােগী পরিবহনের গাড়ি নিয়মানুযায়ী এবং দূরপাল্লার গাড়ি বা মালবাহী গাড়ি লকডাউন ঘােষিত এলাকায় স্টপেজ ব্যতিত চলাচল কাতে পারবে ।

৫. সকল প্রকার জনসমাগম পরিহার করতে হবে । মসজিদ ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে নামাজ / প্রার্থনা আদায়ে স্বাস্থ্যবিধি ও নিরাপদ দূরত্ব কমপক্ষে ৩ ফুট ) কঠোরভাবে মেনে চলতে হবে । মাস্ক পরা বাধ্যতামূলক ।

৬. যথাযথ স্বাস্থ্যবিধি মেনে নিঃস্বাক্ষরকারীর অনুমতি নিয়ে লকডাউন এলাকায় ত্রাণ বিতরণ ও সামাজিক নিরাপত্তা বেষ্টনীর অন্তর্ভুক্ত ভাতা / সেবা প্রদান করতে হবে ।

৭. লকডাউন ঘােষিত এলাকায় চলমান সকল সরকারি উন্নয়নমূলক কার্যক্রম যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালন সাপেক্ষে পরিচালনা করা যাবে ।

৮. শিক্ষা প্রতিষ্ঠানসমূহ জরুরী প্রয়ােজনে খােলা থাকলেও ছাত্র / ছাত্রী সরকারী নির্দেশনা ছাড়া স্কুলে প্রবেশ করতে পারবে না ।

৯ , লকডাউন ঘােষিত এলাকার সকল সরকারি বেসরকারি অফিস , ব্যাংক ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান সর্বশেষ জারীকৃত স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক কার্যক্রম পরিচালনা করতে পারবে ।

* লক ডাউনের এলাকা বর্হিভূত দাগনভুঞা উপজেলার অন্যান্য এলাকাসমূহ ০২/০৬/২০২০ তারিখের জারীকর্ত গণবিজ্ঞপ্তির আওতায় থাকবে ।

( মােঃ রবিউল হাসান ) দাগনভূঞা উপজেলা নির্বাহী অফিসার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *