দাগনভূঞা

করোনায় অসহায়দের ত্রাণ দিতে এক মাসের ভাতা নেবেন না চেয়ারম্যান-মেম্বাররা

মরনব্যধি করোনা পরিস্থিতিতে এক মাসের সম্মানি ভাতা নেবেন না চেয়ারম্যান-মেম্বাররা। ওই টাকায় এলাকার গরীব-অসহায় ও হতদরিদ্রদের নিত্যপণ্য দেয়া হবে। এমন মানবিক সিদ্ধান্ত নিয়েছেন ফেনীর দাগনভূঞা উপজেলার জায়লস্কর ইউনিয়ন পরিষদ।
ওই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মামুনুর রশিদ মিলন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ১৭টি গ্রামের সমন্বয়ে ৯টি ওয়ার্ড নিয়ে জায়লস্কর ইউনিয়ন। এ পরিষদে ৯ জন সাধারণ সদস্য (মেম্বার) ও ৩ জন সংরক্ষিত নারী সদস্য রয়েছেন। বৈশ্বিক মহামারি করোনায় কর্মহীন অসহায়দের পাশে দাঁড়াতে সম্মানি ভাতা না নেয়ার বিষয়ে সবাই সম্মিলিতভাবে সিদ্ধান্ত নিয়েছেন।সেই হিসেবে চেয়ারম্যানের মাসিক ভাতা ১০ হাজার ও মেম্বারদের ৮ হাজার ট্কা হারে লক্ষাধিক টাকার ত্রাণ সামগ্রী প্রদান করা হবে।

তিনি আরো জানান, রবিবার ইউনিয়নের ১০টি এলাকায় ঘরে ঘরে ত্রাণ সামগ্রী পৌঁছানো হয়। এর মধ্যে জায়লস্কর-নুরুল্লাপুর গ্রামে ১শ ৮২, উত্তর আলামপুরে ১শ ৬৫, এনায়েতপুরে ১শ ৮৫, পূর্বরামচন্দ্রপুরেে ১শ ৬০, ছোট আহম্মদপুরে ১শ ৩০, ওমরপুরে ১শ ৫০, জায়রস্করে ৩শ ৩৫, মাছিমপুরে ৫০, চাঁনপুর, ধর্মপুর ও সোনাপুর ২ শ ৯৫ পরিবারকে নিত্যপণ্য দেয়া হয়।সোমবার খুশিপুর এলাকায় ৭শ পরিবারকে ত্রাণ সামগ্রী দেয়া হবে। ইতিমধ্যে টেলিফোন সেবার মাধ্যমে ৮শ ৭ পরিবারকে ত্রাণ পৌছে দেয়া হয়েছে। প্রতি পরিবারকে চাল ৫ কেজি, ডাল ১ কেজি ও আলু ১ কেজি প্রদান করা হচ্ছে। ৪ সদস্যের অধিক পরিবারকে ১০ কেজি চাল দেয়া হচ্ছে।

মামুনুর রশিদ মিলন জানান, পুরো ইউনিয়নে ব্যক্তিগত তহবিল থেকে ৩ হাজার ৭শ পরিবারকে খাদ্যদ্রব্য দেয়া হয়েছে। এছাড়া সরকারিভাবে ৫শ ও জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপির পক্ষ থেকে ৪শ ৫০ পরিবারকে দেয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হওয়া পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে বলে আশ্বাস প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *