ফেনীতে ডাকাতির প্রস্তুতিকালে কিশোর গ্যাং প্রধান সহ গ্রেফতার ৬

“বাংলাদেশ আমার অহংকার” এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধর্ষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় দুষ্কৃতিকারী ফেনী জেলার ফেনী মডেল থানাধীন মধ্যম রামপুর এলাকার পাকা রাস্তার উপর অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে ডাকাতির প্রস্তুতি গ্রহণ করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল গত ২৫ এপ্রিল ২০২৪ইং তারিখ রাত আনুমানিক ১৯৪৫ ঘটিকায় বর্ণিত স্থানে উপস্থিত হওয়া মাত্রই ৭/৮ জন ব্যক্তি দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে র‌্যাব সদস্যরা আসামি ১। মোঃ মাহি (২২), পিতা-মাইনুদ্দিন মানিক, সাং-বাদাদিয়া, থানা-সোনাগাজী, জেলা-ফেনী, ২। মোঃ মানিক (১৮), পিতা-মোঃ রফিকুল ইসলাম, সাং-জরম নদী, থানা-সুন্দরগঞ্জ, জেলা-গাইবান্ধা, ৩। মোঃ বাবু (১৯), পিতা- মৃত আবুল হোসেন, সাং-বারাই গনি, ৪। মোঃ আসিফ (১৮), পিতা-মৃত স্বপন, সাং-মিয়াজী রোড, ৫। মোঃ আরমান (১৯), পিতা-রাজিব, সাং-পাঁচগাছিয়া, এবং ৬। মোঃ সৈকত (১৭), পিতা- মাইনুদ্দিন, সাং-সুন্দরপুর, উভয় থানা-ফেনী সদর ও জেলা-ফেনী’দের আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আকটকৃত আসামিদের জিজ্ঞাসাবাদ ও তল্লাশী করে ধৃত ১নং আসামি মোঃ মাহি’র পরিহিত জিন্সের প্যান্টের পকেট হতে ০১টি স্টীলের চাকু ও এবং ধৃত ৩নং আসামি মোঃ বাবু’র পরিহিত জিন্সের প্যান্টের পকেট হতে ০১ টি ফোল্ডিং চাকু উদ্ধারসহ আসামিদের গ্রেফতার করা হয়।

আরও পড়ুনঃ যুক্তরাষ্ট্রে গরুর দুধে প্রাণঘাতী ভাইরাস শনাক্ত, আক্রান্ত ১

গ্রেফতারকৃত আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা ফেনী জেলার বিভিন্ন এলাকার স্থানীয় কথিত “SWAG 47” নামক কিশোর গ্যাংয়ের সক্রিয় সদস্য হয়ে বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড করে আসছিল এবং তারা পরস্পর যোগসাজশে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ডাকাতি করার প্রস্তুতি গ্রহণ করছিল বলে স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামি এবং উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে ফেনী জেলার ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Comment