ফেনী

ফেনীতে স্বাস্থ্যকর্মী, ব্যাংকার ও এক পরিবারের ৫ সহ আরো ২৩ জনের করোনা

ফেনীতে স্বাস্থ্যকর্মী, ব্যাংকার ও একই পরিবারের ৫ জন সহ আরো ২৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আজ শনিবার সকালে নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষাগার থেকে ১শ ৩ জনের নমুনা প্রতিবেদন পাঠানো হয়। সিভিল সার্জন ডা. মো. সাজ্জাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

স্বাস্থ্য বিভাগের নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, সদর উপজেলায় ১০ জন করোনায় আক্রান্ত হয়। এদের মধ্যে ৫ জনই একই পরিবারের।

সোনাগাজী উপজেলায় নতুন করে ৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে একজন ব্যাংকার রয়েছেন। তিনি চরগণেশ গ্রামের বাসিন্দা। নোয়াখালীর চৌমুহনীতে একটি বেসরকারি ব্যাংকে কর্মরত। ইতিপূর্বে দুই সহকর্মী আক্রান্ত হওয়ায় তিনি সংক্রমিত হতে পারেন বলে ধারণা করছেন। অপর আক্রান্তরা উপজেলার চরছান্দিয়া, মঙ্গলকান্দি, মতিগঞ্জ, নবাবপুর, চরমজলিশপুর ইউনিয়নের চান্দলা এলাকার বাসিন্দা। মঙ্গলকান্দি ইউনিয়নের এক ব্যক্তির দ্বিতীয়বারের নমুনায়ও পজেটিভ এসেছে।

ছাগলনাইয়া উপজেলায় আক্রান্ত তিনজনের মধ্যে পাঠানগড় এলাকার ২ জন ও পৌরসভারর পশ্চিম ছাগলনাইয়া এলাকার ১ জন রয়েছেন

ফুলগাজী উপজেলায় আনন্দপুর ইউনিয়নের উত্তর আন্দপুর গ্রামের একজন করোনায় আক্রান্ত হয়েছেন।

পরশুরাম উপজেলার একটি উপ-স্বাস্থ্যকেন্দ্রের স্বাস্থ্যকর্মী ও দক্ষিন শালধর এলাকার একজনের করোনা শনাক্ত হয়।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২শ ৪৮ জনে। শুক্রবার পর্যন্ত ২ হাজার ১শ ৯৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষাগারে প্রেরণ করা হলে ১ হাজার ৮শ ৬২ জনের প্রতিবেদন আসে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৪ জন। এদের মধ্যে সদরে ২৫ জন, সোনাগাজীতে ৮ জন, ছাগলনাইয়ায় ১৩ জন, দাগনভূঞায় ১০ জন, পরশুরামে ৭ জন ও ফুলগাজীতে ৪ জন।

করোনা শনাক্ত ব্যক্তিদের মধ্যে সদরের ৯২ জন, ছাগলনাইয়ায় ২৭ জন, দাগভূঞায় ৭৭ জন, সোনাগাজীতে ২৯ জন, ফুলগাজীতে ১০ জন ও পরশুরামে ৮ জন। অপর ৫ জন পাশ্ববর্তী চট্টগ্রাম, মিরসরাই, চৌদ্দগ্রাম ও সেনবাগের বাসিন্দা। ফেনী জেনারেল হাসপাতালে নমুনা পরীক্ষা দিয়ে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে সরকারি কর্মকর্তা-কর্মচারী, চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশ সদস্য, গনমাধ্যমকর্মী রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *