করোনায় আক্রান্ত হননি কোতোয়ালীর ওসি মহসীন

জনবান্ধব পুলিশিংয়ের জন্য দেশজুড়ে আলোচিত চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীনের করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। ফলে সাতদিনের কোয়ারেন্টাইন শেষে শনিবার সকাল থেকে অফিস করছেন তিনি।

শনিবার (৬ জুন) সকালে তার করোনার নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে। এরপর তিনি অফিসে যোগদান করেন।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, আজ (শনিবার) সকালে আমার করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে। আমি পুরোপুরি সুস্থ আছি। তাই সকাল থেকে অফিস করছি। সবাই আমার জন্য দোয়া করবেন।

প্রসঙ্গত, ২৮ মে সিএমপির ১৬ সদস্যের শরীরে করোনা শনাক্ত হয়। সে দিনই প্রথম কোতোয়ালী থানার একজন উপ-পরিদর্শকের করোনা রিপোর্ট পজিটিভ আসে। ৩০ মে থানার ওসির গাড়িচালক পুলিশ সদস্যের শরীরে করোনা শনাক্ত হয়। ওই সদস্যকে আইসোলেশনে পাঠানোর পাশাপাশি থানা কম্পাউন্ডেই হোম কোয়ারেন্টাইনে যান ওসি মহসীন। করোনা টেস্টের ফলাফল পাওয়া পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থেকে যাবতীয় কার্যক্রম পরিচালনা করেন তিনি।

বিভিন্ন সময়ে জনবান্ধন পুলিশিংয়ের নতুন নতুন ধারণা নিয়ে কাজ করা ওসি মহসীন গত কিছুদিন ধরে প্লাজমা ব্যাংক নিয়ে কাজ করছেন। তার এই উদ্যোগে সক্রিয় ভূমিকা ছিলেন চালক বাহাদুরের। কয়েজন প্লাজমা ডোনারকে নিজ গাড়িতে করে হাসপাতালেও নিয়ে গেছেন তিনি। রোগীর রক্তের ব্যবস্থা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *