ফেনীতে করোনা ভাইরাস প্রতিরোধে ১০টি আইসোলেশন বেডসহ প্রস্তুত ১০৫ শয্যা

ফেনীতে করোনা ভাইরাস প্রতিরোধে প্রস্তুত করা হয়েছে ১০৫ শয্যা। মঙ্গলবার সকালে সিভিল সার্জন কার্যালয় মিলনায়তনে সচেতনতামূলক সভার সভাপতিত্ব করেন করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব ফেনীর সিভিল সার্জন ডা. মো. সাজ্জাদ হোসেন।

সংক্রামক ব্যাধি করোনাভাইরাস আক্রান্তের তালিকায় বাংলাদেশ যুক্ত হওয়ায় ফেনীতে স্বাস্থ্য বিভাগের উদ্যোগে সচেতনতামূলক সভায় করোনাভাইরাস প্রতিরোধে ভিডিও প্রবন্ধ উপস্থাপন করেন সিনিয়র শিক্ষা কর্মকর্তা শাহজালাল মোহন।

সভায় ইপিআই সুপারিনটেনডেন্ট সিরাজ উদ্দিন, জেলা স্বাস্থ্য আহ্বায়ক দিদারুল আলম ভূঞা, চিকিৎসকসহ ফেনীতে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সিনিয়র শিক্ষা কর্মকর্তা শাহজালাল মোহন জানান, জেলায় করোনাভাইরাস প্রতিরোধে জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামানকে সভাপতি করে ১২ সদস্য বিশিষ্ট কমিটি করা হয়েছে। করোনাভাইরাস সংক্রান্ত সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে ১০টি আইসোলেশন বেডের ব্যবস্থা করা হয়েছে। এরমধ্যে ফেনী জেনারেল হাসপাতালে ৩০টি, ট্রমা সেন্টারে ৩০টি, মঙ্গলকান্দি হাসপাতালে ২০টি ও প্রত্যেক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫টি করে ২৫টি বেডের ব্যবস্থা করা হয়েছে।

এদিকে করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কায় ফেনীর ছাগলনাইয়া ও ভারতের দক্ষিণ ত্রিপুরার শ্রী নগর সীমান্তহাট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে হাট কর্তৃপক্ষ।

হাট ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও ফেনীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলাম জাকারিয়া বলেন, করোনা ভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে মঙ্গলবার থেকে বর্ডার হাট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *