অন্যান্য

স্বর্ণের দাম ভরিপ্রতি বেড়েছে ৪৫০২ টাকা

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) গত ২০ দিনের ব্যবধানে ১৪ বার সমন্বয় করেছে স্বর্ণের দাম। আর চলতি বছর এখন পর্যন্ত দেশের বাজারে ২১ বার স্বর্ণের দাম সমন্বয় করা হয়েছে। এতে ১০ বার স্বর্ণের দাম বাড়ানো হয়েছে, আর কমানো হয়েছে ১১ বার।

গত ৪ মে টানা আট দফা কমার প্রথমবার বাড়ে স্বর্ণের দাম। এরপর আরও দুই বার বাড়নো হলো স্বর্ণের দাম। গত তিন দফায় ৬ হাজার ২৮৭ টাকা দাম বাড়িয়েছে বাজুস।

সর্বশেষ মঙ্গলবার (৭ মে) বাজুস এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম বাড়িয়েছে। এতে বলা হয়েছে, সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ৪ হাজার ৫০২ টাকা বাড়িয়ে ১ লাখ ১৫ হাজার ৪৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের (পিওর গোল্ড) মূল্য বেড়েছে। ফলে সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে। বুধবার (৮ মে) থেকে এই নতুন দাম কার্যকর হবে বলে জানানো হয়।

এর আগে, রোববার (৫ মে) ২২ ক্যারেটের স্বর্ণের দাম ১ লাখ ১০ হাজার ৯৪৮ টাকা নির্ধারণ করে বাজুস। এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি ১ লাখ ৫ হাজার ৮৯৭ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি ৯০ হাজার ৭৬৯ টাকা ও সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ৭৫ হাজার ৪৮৯ টাকা নির্ধারণ করা হয়েছিল।

‘তোর কোন পায়ে গুলি করব, ডান পায়ে না বাম পায়ে?’
গত ৪ মে ভরিপ্রতি এক হাজার ৫০ টাকা বাড়িয়ে ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম এক লাখ ১০ হাজার ২১৩ টাকা নির্ধারণ করে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *