চট্টগ্রামে পৃথক অভিযানে ৩৬ হাজার পিস ইয়াবাসহ আটক ৭

চট্টগ্রাম জেলার পটিয়া ও আনোয়ারা উপজেলা এলাকায় পৃথক দুইটি অভিযান চালিয়ে আনুমানিক ১ কোটি ৮০ লক্ষ টাকা মূল্যের ৩৬,১১৫ পিস ইয়াবাসহ ৭ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব ৭। এসময় মাদক পরিবহনে ব্যবহৃত দুইটি ট্রাক জব্দ করা হয়।

রোববার (৩১ জানুয়ারি) দিবাগত রাত ১টা এবং ২টা ২০মিনিটে পৃথক অভিযানে তাদেরকে আটকের বিষয়টি র‌্যাব ৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ নূরুল আবছারের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আটককৃতরা হলেন, চালক ১। মোঃ সিরাজ (৩৮), পিতা- মৃত আমির হোসেন, সাং- উত্তর নয়াপাড়া, বর্তমানে- সাং- চরপাড়া, থানা- টেকনাফ, জেলা- কক্সবাজার, হেলপার ২। ওমর ফারুক (২১), পিতা- মোঃ শামসুল আলম, সাং- বেইঙ্গা পাড়া, বর্তমানে- সাং- চামতলী পাড়া, থানা- টেকনাফ, জেলা- কক্সবাজার, ৩। গফুর আলম (২৬), পিতা- আবুল হোসেন, সাং- বেইঙ্গা পাড়া, থানা- টেকনাফ, জেলা- কক্সবাজার, চালক ৪। আমজাদ হোসেন (৪২), পিতা- নুরুল ইসলাম, সাং- কাজিরটেক, থানা- হাতিয়া, জেলা- নোয়াখালী এবং হেলপার ৫। জিয়াবুল হক (৪২), পিতা- মৃত ফয়জুর রহমান, সাং- শাহ্পরীরদ্বীপ, থানা- টেকনাফ, জেলা- কক্সবাজার, ৬। মুহাম্মদ ইউনুচ (৪৫), পিতা- নুর মোহাম্মদ, সাং- চুন্না পাড়া, থানা- আনোয়ারা, জেলা- চট্টগ্রাম এবং ৭। মোঃ ইছহাক (৪৩), পিতা- মৃত আবুল কাশেম, সাং- তৈলার দ্বীপ, থানা- আনোয়ারা, জেলা- চট্টগ্রাম, বর্তমানে সাং- ওয়াপদারপাড়া (গরু বেপারী ইউছুপের টিনসেট বাড়ি) থানা- আনোয়ারা, জেলা- চট্টগ্রামদের’কে আটক করে।

এতে আরও বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে রোববার রাত ১টার সময় র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল চট্টগ্রাম জেলার পটিয়া থানাধীন শান্তিরহাট মেসার্স ডিডি ফিলিং স্টেশন এর সম্মুখে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে আসা দুইটি ট্রাকের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা ট্রাক দুটি থামানোর সংকেত দিলে র‌্যাবের চেকপোস্টের সামনে থামিয়ে ট্রাক দুটি হতে ৫ জন লোক সুকৌশলে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে ৫ জন আসামিকে আটক করা হয়। আটককৃত আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদে ১নং, ২নং এবং ৩নং আসামির দেখানো মতে ট্রাকের (ঢাকা মেট্রো-ট-২২-২৪৫৯) ড্রাইভিং সীটের পিছনে বিশেষ কায়দায় রক্ষিত অবস্থায় ১৭,৬৮০ পিস ইয়াবা এবং ৪নং ও ৫নং আসামির দেখানো ও সনাক্তমতে অপর মিনি ট্রাক (চট্ট মেট্রো-ন-১১-৫৬৪৪) এর টুলবক্সের ভিতর সুকৌশলে লুকানো অবস্থায় ৭,৮০০ পিস (১৭,৬৮০+৭,৮০০) সর্বমোট ২৫,৪৮০ পিস ইয়াবা উদ্ধারসহ আসামিদের গ্রেফতার করা হয় এবং উক্ত ট্রাক দুইটি জব্দ করা হয়।

অপরদিকে গোপন সংবাদের ভিত্তিতে আনোয়ারা থানাধীন চুন্নাপাড়া (দইলার বাড়ি) এলাকায় মুহাম্মদ ইউনুচ এর বসত ঘরে রোববার রাত ২টা ২০মিনিটে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দুইজন ব্যক্তি দৌড়ে পালানোর চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে ২ জন আসামিকে আটক করা হয়। আটককৃত আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেখানো ও সনাক্তমতে উক্ত ঘরের আলমিরার ড্রয়ারের ভিতর সুকৌশলে লুকানো অবস্থায় ১০,৬৩৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামিদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তারা দীর্ঘদিন যাবত চট্টগ্রাম ও কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছে। উদ্ধারকৃত মোট ৩৬,১১৫ পিস ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ১ কোটি ৮০ লক্ষ টাকা এবং জব্দকৃত ট্রাক দুইটির অনুমানিক মূল্য ৭০ লক্ষ টাকা।

আসামি ও উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগাম জেলার পটিয়া থানা ও আনোয়ারা থানায় হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *