অন্যান্য

পদ্মা সেতুর ১২০০ মেট্রিক টন লোহা সহ চট্টগ্রামের সন্দ্বীপ চ্যানেলে জাহাজ ডুবি

পদ্মা সেতুর ১২০০ মেট্রিক টন লোহা সহ চট্টগ্রামের সন্দ্বীপ চ্যানেলে জাহাজ ডুবি। মঙ্গলবার (১৩ জুলাই) সকাল ১০টার দিকে পদ্মা সেতুর প্রায় এক হাজার ২০০ মেট্রিক টন লোহার মালামাল নিয়ে চট্টগ্রাম থেকে মুন্সিগঞ্জে যাচ্ছিল এমভি হ্যাং গ্যাং-১ জাহাজটি। যাওয়ার পথে বঙ্গোপসাগরের সন্দ্বীপ চ্যানেলে আরেকটি ডুবন্ত জাহাজের সঙ্গে ধাক্কা লেগে ডুবে গেছে এমভি হ্যাং গ্যাং-১ নামের জাহাজটি। ডুবে যাওয়া জাহাজে প্রায় ১৮ কোটি টাকার মালামাল রয়েছে।এ সময় জাহাজে থাকা ১৩ জন কর্মীকে উদ্ধার করেছেন স্থানীয় জেলেরা।

পদ্মা সেতু নির্মাণ প্রকল্পের কর্মকর্তারা বলছেন, প্রায় দেড় লাখ টাকা টন হিসাবে এক হাজার ২০০ টন সামগ্রীর দাম পড়ে প্রায় ১৮ কোটি টাকা। ডুবে যাওয়া মালামালের মধ্যে আছে রেলওয়ের পাশ দিয়ে যাওয়া ওয়াকওয়ে তৈরির টানেল ও অ্যাঙ্গেল। এসব মালামালের ফিনিশিং কাজও হয়ে গিয়েছিল।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের উপপরিচালক মো. সেলিম বলেছেন, এমভি হ্যাং গ্যাং-১ নামের জাহাজটি মালামাল নিয়ে যাওয়ার পথে বঙ্গোপসাগরের সন্দ্বীপ চ্যানেলে স্টিয়ারিং ফেল করে আরেকটি জাহাজের সঙ্গে ধাক্কা লেগে ডুবে গেছে।

তিনি বলেন, ঐ স্থানে আগে একটি ডুবে যাওয়া জাহাজ ছিল এবং ঐ জাহাজের এলাকা চিহ্নিত করে বয়া স্থাপন করা হয়েছিল যেন অন্যান্য জাহাজ নির্বিঘ্নে চলাচল করতে পারে।

এর আগে গত ১০ জুলাই এমভি ফুলতলা নামের একটি জাহাজ ওই চ্যানেলে ডুবে থাকা বাল্কহেডের সঙ্গে ধাক্কা লেগে ডুবে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *