অন্যান্য

ঈদের আগে চট্টগ্রামে করোনার ভয়াবহ তীর, একদিনে শনাক্ত হাজার ছাড়লো, মৃত্যু ১০

ঈদের আগে চট্টগ্রামে করোনার ভয়াবহ তীর, একদিনে শনাক্ত হাজার ছাড়লো, মৃত্যু ১০। ঈদের আগেই চট্টগ্রামে করোনা তার শক্তিশালী রুপ প্রকাশ করছে। প্রতিদিনই চট্টগ্রামে রেকর্ড পরিমাণ শনাক্ত হচ্ছে, সাথে সাথে মৃত্যুও অব্যাহত রয়েছে। কোনভাবেই নিয়ন্ত্রণ করা যাচ্ছেনা করোনার বিষাক্ত
তীর। গত জুন থেকে জুলাইয়ে শনাক্ত এবং মৃত্যু ২ টি ই বেড়েছে রেকর্ড পরিমাণে। করোনা নিয়ন্ত্রণে অভিরাম কাজ করে যাচ্ছে চট্টগ্রামের প্রশাসনিক কর্মকর্তাগণ।

প্রতিনিয়ত পুলিশ, বিজিবি এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মাঠে রয়েছে। তারা কখনো মানুষকে সচেতন করছে আবার কখনো জরিমানা করছে। তবুও মানুষের যাতায়াত নিয়ন্ত্রণ করতে পারছেনা।

এমতাবস্থায়, চট্টগ্রামে গতকাল একদিনে সর্বোচ্চ শনাক্তের নতুন রেকর্ড।বুধবার (১৪ জুলাই) পর্যন্ত সর্বশেষ ২৪ ঘণ্টায় এবার করোনাভাইরাস শনাক্ত হল ১০০৩ জনের নমুনায়। ২৪ ঘন্টায় মারা গেলেন আরও ১০ জন।

শনাক্তের দিক থেকে গত ২৪ ঘন্টায় পাওয়া ১০০৩ জন করোনারোগী একদিনের আগের সব রেকর্ডই ভেঙে দিয়েছে। সংক্রমণের হার ৩৪ দশমিক ৯৫ শতাংশ। আর এই একই সময়ে মৃত্যু হয়েছে ১০ জনের— যার ৪ জন চট্টগ্রাম নগরের, আর বাকি ৬ জনই উপজেলার। মোট নমুনা পরীক্ষার বিপরীতে করোনা শনাক্তের হার প্রায় ৩৫ শতাংশ। চট্টগ্রামে মোট করোনারোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ হাজার ৭৮৭ জনে।

নতুন শনাক্তদের মধ্যে চট্টগ্রাম মহানগরে রয়েছে রেকর্ডসংখ্যক ৬৫২ জন এবং উপজেলাগুলোতে ৩৫১ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে হাটহাজারীতে সর্বোচ্চ ৭৫ জন, লোহাগড়ায় ৮ জন, বাঁশখালীতে ১২ জন, বোয়ালখালীতে ৩২ জন, আনোয়ারায় ৩৪ জন, পটিয়ায় ১৭ জন, সন্দ্বীপে ৬ জন, চন্দনাইশে ১৯ জন, ফটিকছড়িতে ২৭ জন, মিরসরাইয়ে ২৮ জন, রাঙ্গুনিয়ায় ১০ জন, সীতাকুণ্ডে ৪৫ জন, রাউজানে ২২ জন এবং সাতকানিয়ায় রয়েছেন ১৬ জন।

এদের মধ্যে চট্টগ্রাম মহানগরের বাসিন্দা ৫১ হাজার ৯৪৯ এবং ১৪ উপজেলার ১৫ হাজার ৮৩৮ জন। মোট সংক্রমিতের সংখ্যা এখন ৬৭ হাজার ৭৮৭ জন।

অন্যদিকে আজকের ১০ জন সহ এ পর্যন্ত সবমিলিয়ে চট্টগ্রামে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮০০ জনে। এর মধ্যে চট্টগ্রাম মহানগরের ৫০৮ ও উপজেলার ২৯২ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *