দিল্লির সাথে খরুচে মোস্তাফিজ, বেশি উইকেট নিলো কে?

বিশাখাপট্টনমের ব্যাটিং উইকেটে মুস্তাফিজুর রহমানকে একাদশে রাখা হবে কি-না তা নিয়ে বেশ সন্দেহ ছিল। কিন্তু শেষ পর্যন্ত দিল্লির বিপক্ষে মাথিশা পাথিরানা ও মুস্তাফিজ দুজনকেই একাদশে নিয়ে ফিল্ডিংয়ে নামল চেন্নাই সুপার কিংস। ডেভিড ওয়ার্নার ও পৃথ্বী শ’র হাতে বেদম পিটুনি খেয়ে বোলিং শুরু করলেও ব্রেক থ্রু ঠিকই এনে দিয়েছেন মুস্তাফিজ। তবে পাথিরানার পারফরম্যান্সের সামনে আজ কিছুটা হলেও ম্লান বাংলাদেশের কাটার মাস্টার।

আরও পড়ুন: একটাতে হচ্ছে না, চান তিনটাই

রোববার (৩১ মার্চ) বিশাখাপট্টনমে টস জিতে ব্যাটিং নেয় স্বাগতিক দিল্লি ক্যাপিটালস। আগে ব্যাট করতে নেমে ডেভিড ওয়ার্নার ও পৃথ্বী শ দারুণ শুরু এনে দেন দিল্লিকে। মাঝে পাথিরানার দুর্দান্ত বোলিংয়ে খেই হারালেও অধিনায়ক রিশভ পন্তের অর্ধশতকে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯১ রান সংগ্রহ করেছে স্বাগতিক দিল্লি।

বিশাখাপট্টনমের ব্যাটিং উইকেটে দিল্লিকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও পৃথ্বী শ। পাওয়ার প্লের ৬ ওভারে ৬২ রান তোলে দিল্লি।

আইপিএলের পার্পল ক্যাপধারী মুস্তাফিজ এদিন প্রথম বল হাতে পান ষষ্ঠ ওভারে। সেই ওভারে পৃথ্বী শ আর ওয়ার্নার মিলে মুস্তাফিজকে ৪টি ৪ মারেন। সেই ওভারে আসে ২০ রান।

মুস্তাফিজকে আক্রমণ থেকে সাময়িকভাবে সরিয়ে নেন চেন্নাই অধিনায়ক রুতুরাজ। বল হাতে মুস্তাফিজ ফেরেন দশম ওভারে। দারুণ কামব্যাকে সে ওভারে মাত্র ৪ রান দিয়ে ওয়ার্নারকে বিদায় করেন তিনি। ৩৫ বলে ৫ চার ও ৩ ছয়ে ৫২ রান করা ওয়ার্নার থার্ডম্যান দিয়ে চার হাঁকাতে চেয়েছিলেন। কিন্তু মাথিশা পাথিরানা দুর্দান্ত এক ক্যাচে তাকে সাজঘরে ফেরান।

ওয়ার্নারের বিদায়ের পরের ওভারেইও বিদায় নেন শ। জাদেজার বলে ধোনির হাতে ধরা পড়ার আগে ২৭ বলে ৪ চার ও ২ ছয়ে ৪৩ রান করেন তিনি। এগারতম ওভারের তৃতীয় বলে ১০০ রান পূর্ণ করে দিল্লি। তবে এরপর পাথিরানার বলে খেই হারায় দিল্লি। ১২ বলে ১৮ রান করা মার্শকে বোল্ড করেন পাথিরানা। একই ওভারের শেষ বলে ত্রিস্তান স্ট্যাবসকেও বিদায় করেন তিনি।

এ সময় দিল্লির রানের গতি কিছুটা কমে আসে। অধিনায়ক রিশভ পন্ত কিছুটা দেখে খেলছিলেন। তবে সময়ের সঙ্গে হাত খোলেন তিনি।

শেষ দিকে ঝড় তুলেন তিনি। ১৮তম ওভারে মুস্তাফিজকে ১টি করে ছয় ও চার মারেন। এর পরের ওভারে পাথিরানাকে ২টি চার ও ১টি ছক্কা মারেন। কিন্তু সেই ওভারেই আউট হয়ে যান তিনি। তার আগেই অবশ্য ৩২ বলে ৪ চার ও ৩ ছয়ে ৫১ রান করেন পন্ত।

শেষ ওভারে মুস্তাফিজ আরও ১২ রান দেন।

চেন্নাইয়ের পক্ষে পাথিরানা ৪ ওভারে ৩১ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন। ৪ ওভারে ৪৩ রান দিয়ে জাদেজা ও ৪৭ রান দিয়ে মুস্তাফিজ ১টি করে উইকেট লাভ করেন। এই ম্যাচে চেন্নাইয়ের পক্ষে সবচেয়ে ব্যয়বহুল বোলার মুস্তাফিজ।

আরও পড়ুনঃ কেকেআর ও আরসিবির লড়াই ছাপিয়ে কোহলি-গম্ভীরের দুই রথীর যুদ্ধ

Leave a Comment