অন্যান্য

চট্টগ্রামে গার্মেন্টস কর্মীকে পাহাড়ে নিয়ে ধ’ র্ষণ চেষ্টা, তরুণীর লাথিতে পাহাড় থেকে ছিটকে পড়ে যুবক


চট্টগ্রামে গার্মেন্টস কর্মীকে পাহাড়ে নিয়ে ধ’ র্ষণ চেষ্টা, তরুণীর লাথিতে পাহাড় থেকে ছিটকে পড়ে যুবক।

চট্টগ্রামের বায়েজিদ এলাকায় মধ্যরাতে এক তরুণীকে তুলে নিয়ে নিকটবর্তী একটি পাহাড়ের ঝোঁপে ধ’ র্ষণের চেষ্টা করেছে এক যুবক। ধ’ র্ষণ করতে গেলে ঐ তরুণী ধ’ র্ষক কে এমন জোরে লাথি মারে, লাথির প্রেসারে ঐ ধ’ র্ষক পাশের ঝোপে গিয়ে পড়ে। ধ’ র্ষক ঐ ঝোপ থেকে উঠতে যে সময় লেগেছে ঐ সময়ে তরুণী পাশের ঝোপে গিয়ে লুকিয়ে থাকে। শুরু হয় ধ’ র্ষক ও তরুণীর লুকোচুরি খেলা। শেষ পর্যন্ত ৫ ঘন্টা অভিযান শেষে পুলিশ ঐ তরুণী কে উ’ দ্ধার করে এবং ধ’ র্ষককে আ’ টক করে। বৃহস্পতিবার (৫ আগস্ট) মধ্যরাতে চট্টগ্রামের বায়েজিদ বোস্তামীর বালুছড়া এলাকায় এই ঘটনা ঘটেছে।

জানা যায়, ধ’ র্ষণ চেষ্টায় ঐ তরুণী একটি গার্মেন্টসে কাজ করে। গার্মেন্টস ছুটি হলে গার্মেন্টসের আশেপাশে বাসা খুজতে বের হয় ঐ তরুণী। তার সাথে তার একজন সহকর্মী ছিল। বাসা খুঁজতে খুঁজতে তারা যখন বায়েজিদের ফৌজি ফ্লাওয়ার মিলের সামনে পৌঁছান, তখন দুই যুবক তাদের পথ আটকায়।

দুই যুবকের মধ্যে একজন ঐ তরুণীর সহকর্মী কে মেরে তাড়িয়ে দেয়। অন্য যুবক তরুণী টেনেহিচড়ে কে পার্শ্ববতী পাহাড়ে নিয়ে যায়।

সেখানে ঐ যুবক তরুণী কে ধ’ র্ষন করার তুমুল চেষ্টা চালায়। এ সময় তরুণী ঐ যুবককে শরীরের সর্বোচ্চ শক্তি দিয়ে লাথি মারলে সে আরেকটি ঝোঁপে গিয়ে পড়ে। এ সুযোগে তরুণী অন্য একটি ঝোঁপে গিয়ে লুকিয়ে থাকে। যুবকটি ঝোঁপ থেকে উঠে তরুণী কে খুজতে থাকে।

এরমধ্যে তরুণীর সাথে থাকা সহকর্মী রাস্তায় বায়েজিদ থানার পুলিশ সদস্যদের দেখে তাদের বিস্তারিত ঘটনা বলেন। সাথে সাথে পাহাড়ে অভিযান শুরু করে পুলিশ সদস্যরা। কিন্তু পাহাড়ে ২ ঘন্টা অভিযান করেও তরুণী কে খুঁজে পাচ্ছে না পুলিশ।

পরে পুলিশের সঙ্গে যৌথ অভিযানে নামে স্থানীয় লোকজন। এসময় পুলিশের বাঁশি ও লাইটের আলো দেখে তরুণী একটি ঝোঁপ থেকে বের হয়ে আসে। এদিকে ধর্ষণচেষ্টায় বিফল হয়ে যুবকটি চট্টগ্রামের ক্যান্টনমেন্টের পাশে পাহাড়ের ঢালুতে শুয়েছিল।

সেখানে তাকে খুঁজে পেতে অন্তত তিন ঘন্টা সময় লেগেছে বায়েজিদ থানা পুলিশের। শুক্রবার ভোর সাড়ে ৪টার দিকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

ধরা পড়ার পর ধ’ র্ষণচেষ্টায় বিফল ঐ যুবকের নাম জানা গেছে। মুরাদ হোসেন (৩৩) নামে ঐ যুবক বায়েজিদের কুলগাঁও মাইজপাড়া এলাকার সাবের আহমদের পুত্র। তবে তার সহযোগী যুবক এখনও পলাতক।

বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি নিজেও এই অভিযানে সশরীরে অংশ নেন।

এই ঘটনায় ভিকটিম মেয়েটি নিজে বাদি হয়ে মুরাদ হোসেনের বিরুদ্ধে  বায়েজিদ বোস্তামী থানায় একটি ধ’ র্ষণ চেষ্টা মা’ মলা দায়ের করেছেন বলে জানিয়েছেন

ওসি কামরুজ্জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *