অন্যান্য

চট্টগ্রামে করোনা রোগীর চিকিৎসায় অনীহার কারনে ১০ ডাক্তারের চাকরিচ্যূত করা হয়েছে

করোনা রোগীদের চিকিৎসা সেবা দিতে অনীহা জানানোয় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১০ জন চিকিৎসক এবং একজন স্টোরকিপারকে চাকরিচ্যূত করা হয়েছে।

করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়ার জন্য তিনদিন আগে নগরীর আগ্রাবাদ এক্সেস রোডের একটি কমিউনিটি সেন্টারে ২৫০ শয্যার একটি আইসোলেশন সেন্টার উদ্বোধন করা হয়। এ আইসোলেশন সেন্টার চালুর আগে ডাক্তারদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। কিন্তু সেই প্রশিক্ষণে অনুপস্থিত থাকায় এবং করোনা রোগীদের চিকিৎসা সেবা দিতে অনীহা প্রকাশ করায় চট্টগ্রাম সিটি করপোরেশনের ওই ১০ জন চিকিৎসক এবং একজন স্টোরকিপার চাকরিচ্যুত করা হয়েছে।

মঙ্গলবার (১৬ জুন) চট্টগ্রাম সিটি করপোরেশন থেকে ১০ চিকিৎসকসহ ১১ জনকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়। এ বিষয়ে নিশ্চিত করেছেন চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আক্তার চৌধুরী। তাদের জায়গায় আরও ১০ চিকিৎসক অন্তর্ভুক্ত করা হয়েছে। ডাক্তারদের প্রশিক্ষণ শেষে আইসোলেশন সেন্টার চালু করা হবে।

এ বিষয়ে চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আক্তার চৌধুরী বলেন, ‘আমরা চিকিৎসক। আমাদের মাঝে ধনী- গরিব, মানুষ কিংবা রোগের কোনো ভেদাভেদ নেই। যে কোন রোগের চিকিৎসা সেবা দিতে হবে। মানুষকে চিকিৎসা দেওয়া আমাদের প্রধান কাজ। করোনা ছোঁয়াচে রোগ। করোনা আক্রান্ত রোগীদের জন্য আমরা আইসোলেশন সেন্টার প্রস্তুত করেছি। যাদের সেখানে পদায়ন করা হয়েছে তারা কাজ করতে অনীহা প্রকাশ করেছে। তাই আমরা একটা কঠিন সিদ্ধান্ত নিয়েছি। চাকরি থেকে ১০ চিকিৎসকসহ ১১ জনকে অব্যাহতি দেওয়া হয়েছে।’

তিনি আরও বলেন, ‘এটা তো চালাইতে হবে। আমাদের আইসোলেশন সেন্টার উদ্বোধন হয়েছে। কিন্তু চালু করতে পারিনি। ডাক্তারদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করেছি। তারা সেখানেও আসেনি তাই তাদেরকে অব্যাহতি দেওয়া হয়েছে। নতুন করে ডাক্তারদের প্রশিক্ষণ শেষে আইসোলেশন সেন্টার চালু করা হবে।’সূত্র: চট্রগ্রাম প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *