অন্যান্য

পাহাড়ের দরিদ্র শিক্ষার্থীদের ভর্তির সহায়তায় ফেসবুক লাইভ শো

পাহাড়ে এবার এসএসসি পাস করা হতদরিদ্র শিক্ষার্থীদের ভর্তির সহায়তায় মানবিক সাহায্যের আবেদন জানিয়ে রাঙ্গামাটিতে অনুষ্ঠিত হয়েছে ফেসবুক লাইভ শো সঙ্গীতানুষ্ঠান।

পাহাড়ে এবার এসএসসি পাস করা হতদরিদ্র শিক্ষার্থীদের ভর্তির সহায়তায় মানবিক সাহায্যের আবেদন জানিয়ে রাঙ্গামাটিতে অনুষ্ঠিত হয়েছে ফেসবুক লাইভ শো সঙ্গীতানুষ্ঠান।

রোববার বিকালে শহরের রেঙ্ডিসকভার মিউজিক স্টুডিও থেকে ‘সুরের আলোয় পাহাড়’ শীর্ষক এ লাইভ অনুষ্ঠানটির সম্প্রসারণ করা হয়। এতে যুক্ত হন প্রায় ১৮ হাজারের মতো অনলাইন দর্শক।

প্রত্যেক বছরের মতো এবারও এসএসসি পাস করা পাহাড়ের হতদরিদ্র শিক্ষার্থীদের ভর্তির সহায়তায় উদ্যোগটি নিয়েছে পার্বত্য শিক্ষা ও সাংস্কৃতিক সহায়ক ফাউন্ডেশন ট্রাস্ট।

এতে সহায়তা দিতে স্বাস্থ্যবিধি মেনে এবার ‘সুরের আলোয় পাহাড়’ শীর্ষক ফেসবুক লাইভ সঙ্গীতানুষ্ঠানটির আয়োজন করেছে অন্যতম সাংস্কৃতিক প্রতিষ্ঠান রাঙ্গামাটি কালাচারাল ইন্সটিটিউশন (আরসিআই)।

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সুশীল প্রসাদ চাকমা নিজ কণ্ঠে গান পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানটির উদ্বোধন করেন। সমাপনী সঙ্গীতও পরিবেশন করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন- পার্বত্য শিক্ষা ও সাংস্কৃতিক ফাউন্ডেশন ট্রাস্টের সভাপতি এবং আরসিআইয়ের উপদেষ্টা কবি ও সাহিত্যিক প্রগতি খীসা কারবারী, আরসিআইয়ের সাধারণ সম্পাদক সচিব চাকমা নীবন, নির্বাহী পরামর্শক রিপন তালুকদার, বিশিষ্ট সামাজিক সংগঠক নিরু চাকমা প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কবি ও সাহিত্যিক রাঙ্গামাটি বিএম কলেজের প্রভাষক আনন্দ জ্যোতি চাকমা।

সঙ্গীত পরিবেশন করেছেন- স্থানীয় সঙ্গীত তারকা পার্কি চাকমা, সুবেশ চাকমা, তিশা দেওয়ান, বিশাখা চাকমা এবং ব্যান্ড স্ট্রিংয়ের সৌরভ দেওয়ান, কমল ত্রিপুরা, সপ্তর্ষী চাকমা ও রেখা চাকমা। শব্দযন্ত্রে সহায়তা করে রেঙ্ডিসকভার মিউজিক এবং যন্ত্রসঙ্গীতে ছিলেন ব্যান্ড স্ট্রিংয়ের কলাকুশলীরা।

অনুষ্ঠানে চলতি করোনাকালে পাহাড়ের চরম সংকটাপন্ন এসএসসি পাস হতদরিদ্র শিক্ষার্থীদের ভর্তির সহায়তায় মানবিক সাহায্যের আবেদন জানানো হয়েছে। সূত্র: যুগান্তর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *