অন্যান্য

কক্সবাজারে করোনা রোগীর জন্য পুলিশের ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস

‘মানুষের জন্য মানুষ’ এমন ব্রত নিয়ে করোনায় আক্রান্ত রোগীদের পরিবহনে ফ্রি অ্যাম্বুলেন্স সেবা চালু করেছে কক্সবাজার জেলা পুলিশ।

মঙ্গলবার (১৬ জুন) দুপুরে ফ্রি অ্যাম্বুলেন্স সেবা কার্যক্রম জেলাবাসীর জন্য উন্মুক্ত করে দেন কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন।

এ সময় পুলিশ সুপার বলেন, করোনা সংক্রমিত এলাকা হিসেবে কক্সবাজার এখন ৪ নম্বরে। কক্সবাজারে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। কিন্তু রোগী পরিবহনে সরকারি অ্যাম্বুলেন্স সেবার সংকট রয়েছে। এ কারণে অনেকে আছেন যারা ঠিক সময়ে হাসপাতালে আসতে পারছেন না। করোনা আক্রান্ত অনেকেই অ্যাম্বুলেন্স না পেয়ে অসুবিধায় পড়েছেন। এছাড়াও অ্যাম্বুলেন্সের অভাবে হাসপাতালে আনতে না পেরে উপসর্গ নিয়ে অনেক রোগী মারাও গেছে। তাই এই পরিস্থিতি মোকাবেলায় কক্সবাজার জেলা পুলিশ ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিসের সিদ্ধান্ত নেয়।

তিনি আরও বলেন, যেমন করোনা আক্রান্ত পুলিশের জন্য একটি আলাদা অ্যাম্বুলেন্স রয়েছে। ঠিক তেমনি মানুষের সেবার জন্য পুলিশের উদ্যোগ সারাদেশে অব্যাহত আছে। জেলার যারা অ্যাম্বুলেন্সের জন্য সঠিক সময়ে হাসপাতালে আসতে পারছেন না বা বাসা থেকে আইসোলেশন সেন্টারে যেতে পারছেন না, তাদের কথা চিন্তা করে কক্সবাজার জেলা পুলিশ এই ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিসটি চালু করেছে।

অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইন বলেন, ফ্রি অ্যাম্বুলেন্স সেবার কার্যক্রমটি এখন থেকে চালু করা হল। অ্যাম্বুলেন্সটি পুলিশ সুপার কার্যালয়ে থাকবে। অ্যাম্বুলেন্সটির চালকের বেতন ও তেল খরচ সম্পূর্ণ জেলা পুলিশ বহন করবে।

এদিকে করোনা রোগী পরিবহনে পুলিশের এই ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছেন জেলার সচেতন মহল।

করোনার উপসর্গ কিংবা আক্রান্ত রোগীদের পরিবহনে কক্সবাজার জেলার যেকোন স্থানে প্রয়োজন হলে ফোন করতে হবে এই নম্বরে-পুলিশ কন্ট্রোলরুম কক্সবাজার ০১৭২৭-৬৬৬৬৬৬, ০৩৪১-৬৪০৪৮

এছাড়াও পুলিশ সুপার কিংবা অতিরিক্ত পুলিশ সুপারের মোবাইল নম্বারে ফোন করলেও বিনামূল্যে এ সেবা পাওয়া যাবে। সূত্র: চট্রগ্রাম প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *