খেলাধুলা

‘চট্টগ্রামকে বিদায় করে ‘সেমিফাইনালে’ ’বরিশাল”

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলমান ১০ম আসরের এলিমিনেটর ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৭ উইকেটে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার তথা
দ্বিতীয় সেমিফাইলে উঠে গেল বরিশাল।

সোমবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে বরিশালের বোলারদের তোপের মুখে পড়ে চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারেনি চট্টগ্রাম।

ইনিংসের শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট পতনের কারণে ৯ উইকেট হারিয়ে ১৩৫ রানের বেশি করতে পারেনি চট্টগ্রাম। দলের হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেন ওপেনার জশ বোর্ন। এছাড়া ২৪ রান করেন অধিনায়ক শুভাগত হোম চৌধুরী। বরিশালের হয়ে দুটি করে উইকেট নেন কাইল মায়ার্স, মোহাম্মদ সাইফউদ্দিন এবং ওবেদ ম্যাকওয়ে।

১২০ বলে ১৩৬ রানের মামুলি স্কোর তাড়া করতে নেমে ৩১ বল হাতে রেখেই ৭ উইকেটের জয় নিশ্চিত করে ফরচুন বরিশাল। দলের জয়ে ২৬ বলে তিন চার ও ৫টি ছক্কার সাহায্যে ৫০ রান করে ফেরেন বরিশালের হয়ে খেলা ওয়েষ্ট ইন্ডিজের অলরাউন্ডার কাইল মায়ার্স। তিনি বল হাতে এদিন ২৮ রানে ২ উইকেট শিকার করেন।

রান তাড়ায় ইনিংসের শুরুতেই উইকেট হারান ওপেনার সৌম্য সরকার। দুই বল খেলে শূন্য রানে ফেরেন তিনি। দলীয় ২ রানে প্রথম উইকেট পতনের পর দলের হাল ধরেন তামিম ইকবাল ও কাইল মায়ার্স। দ্বিতীয় উইকেটে তারা ৯৮ রানের জুটি গড়ে দলকে জয়ের দুয়ারে নিয়ে যান।

ইনিংস ওপেন করতে নেমে শেষ পর্যন্ত খেলেন অধিনায়ক তামিম ইকবাল। তিনি ৪৩ বলে ৯টি বাউন্ডারির সাহায্যে ৫২ রান করে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

বুধবার মিরপুরে দ্বিতীয় কোয়ালিফায়ার তথা দ্বিতীয় সেমিফাইনালে খেলবে ফরচুন বরিশাল। তাদের প্রতিপক্ষ এখনও চূড়ান্ত হয়নি।

আজ সোমবার সন্ধ্যায় প্রথম কোয়ালিফায়ার তথা প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে পয়েন্ট টেবিলের দুই শীর্ষ দল রংপুর রাইডার্স বনাম কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

রংপুর বনাম কুমিল্লা ম্যাচে যারা জিতবে তারা চলে যাবে ১ মার্চ অনুষ্ঠিতব্য ফাইনালে। আর যারা হেরে যাবে তারা বুধবার বরিশালের সঙ্গে দ্বিতীয় কোয়ালিফায়ারে অংশ নিবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *