আর্জেন্টিনা হারে বাংলাদেশে ১ জনের মৃত্যু, আহত ২

কুমিল্লায় টিভিতে আর্জেন্টিনার দেখার সময় খেলার শেষ মুহূর্তে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন এক আর্জেন্টাইন সমর্থক। তার নাম কাউসার জাভেদ কাকন (৪০)। খেলার শেষ দুইমিনিটের সময় আর্জেন্টিনার পরাজয় যখন প্রায় নিশ্চিত তখনই তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। মঙ্গলবার (২২ নভেম্বর) সন্ধ্যা পৌনে ৬টার দিকে জেলার বুড়িচং উপজেলার নিমসারের শিকারপুর জুনাব আলী চেয়ারম্যান বাড়িতে এ ঘটনা ঘটে।

তিন সন্তানের জনক কাকন কুমিল্লা শহরের রেইসকোর্স এলাকার বাসিন্দা। গ্রামের বাড়িতে পরিবারের অন্যদের সাথে বসে খেলা দেখছিলেন তিনি। কাউসার জাভেদ কাকনের ভাই আনোয়ার পারভেজ মামুন জানান, তার ভাই আর্জেন্টাইন সমর্থক। মঙ্গলবার বিকেলে কুমিল্লার নিমারের শিকারপুরে জুনাব আলী চেয়ারম্যান বাড়িতে সবাই মিলে খেলা দেখছিলেন।

খেলা শেষ হওয়ার দুই মিনিট আগে আর্জেন্টিনার পরাজয় যখন প্রায় নিশ্চিত, তখন তিনি হৃদরোগে আক্রন্ত হন। কিছুক্ষণের মধ্যেই মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

অপরদিকে প্রিয় দলের এই হার মেনে নিতে না পেরে ক্ষোভে দুই কিশোরকে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে আর্জেন্টাইন সমর্থকদের বিরুদ্ধে। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে স্থানীয়রা। মঙ্গলবার (২২ নভেম্বর) সন্ধ্যায় আর্জেন্টিনার সমর্থকরা সাভার পৌর এলাকার বক্তারপুর মহল্লায় এই ঘটনা ঘটান। আহত দুই কিশোর আল আমিন (১৮) ও মেহেদী (১৬)।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, বক্তারপুর এলাকায় সবাই মিলে খেলা দেখার আয়োজন হয়। খেলার শেষ পর্যায়ে আর্জেন্টিনার হেরে যাওয়ায় ক্ষুব্ধ হয়ে পড়েন দলটির সমর্থকরা। এক পর্যায়ে দুই কিশোরের সঙ্গে তাদের বাগবিতণ্ডা হয়। পরে প্রায় ২০-২২ জন আর্জেন্টাইন সমর্থক মিলে মেহেদী ও আল আল আমিনের ওপর হামলা চালান। এক পর্যায়ে দুই কিশোরকে তাদের এলোপাতাড়ি মারধরের পর কুপিয়ে জখম করে তারা। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ফারবিন জসিম বলেন, গুরুতর জখম অবস্থায় দুই কিশোরকে তাদের হাসপাতালে নিয়ে আসা হয়। তাদের মধ্যে আল আমিনের অবস্থা আশঙ্কাজনক। তাদের ঢাকার শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

এ বিষয়ে সাভার মডেল থানার ওসি দীপক চন্দ্র সাহা বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত কোনও অভিযোগ পাওয়া যায়নি। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি ।

Leave a Comment