অন্যান্য

করোনার সংক্রমণ ঠেকানো স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাজ নয়ঃ মন্তব্য স্বাস্থ্যমন্ত্রীর

দেশে চলমান করোনা পরিস্থিতি ভয়াবহ রুপ ধারণ করেছে। প্রতিদিনই বাড়ছে সংক্রমণ ও শনাক্ত। করোনা নিয়ন্ত্রণে কঠিন কর্মসূচি দিয়েছে সরকার। এছাড়া ও কয়েক ধাপে লকডাউনও ঘোষণা করেছে সরকার। এতদ্বসত্তেও নিয়ন্ত্রণ করা যাচ্ছেনা করোনা। জনগণ অসচেতন হলে করোনা কোনভাবেই নিয়ন্ত্রণ সম্ভব নয়।

গতকাল সোমবার ভার্চুয়াল মিটিংয়ে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালকে কোভিড ডেডিকেটেট হাসপাতাল হিসেবে ঘোষণা করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

এসময় তিনি বলেন, করোনা সংক্রমণ ঠেকানো স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাজ নয়। উক্ত ভার্চুয়াল মিটিংয়ে মানিকগঞ্জের সরকারি কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তি, জনপ্রতিনিধি ও গণ্যমাধ্যমকর্মী অংশগ্রহণ করেন।

মন্ত্রী বলেন, গত দেড় বছর যাবত আমরা এই অদৃশ্য ভাইরাসের সাথে যুদ্ধ করছি। করোনার সময়ে সঠিক চিকিৎসা দেয়া স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাজ। করোনা নিয়ন্ত্রণে অন্যান্য মন্ত্রণালয় কাজ করছে। এখন আমাদের সচেতন হতে হবে। একেবারে গ্রাম পর্যায়ে থেকে সচেতনতা বাড়াতে হবে। এসময় তিনি জনপ্রতিনিধিদের প্রতি আহবান জানান, তারা যেন ইউনিয়ন ওয়ার্ড পর্যায়ে সচেতনতা বাড়ায়। আক্রান্ত ব্যক্তির বাড়িতে লাল পতাকা উঠানোর পাশাপাশি সচেতনতার জন্য নিয়মিত মাইকিং করতে হবে।

মন্ত্রী জানান, করোনাকালীন সময়ে দেশে স্বাস্থ্যখাতে ৫০ হাজার লোক নিয়োগ দেয়া হয়েছে। ইতিমধ্যে আরো জনবল নিয়োগের কার্যক্রম শেষ হয়েছে।
তিনি বলেন, দেশে করোনার জন্য ১৬ হাজার বেড রয়েছে। ইতিমধ্যে ৯০ ভাগ বেডে রোগী আছে।

এ সময় তিনি গ্রামের সবাই যাতে স্বাস্থ্যবিধি মেনে চলে সেজন্য জনপ্রতিনিধিদের পরামর্শ প্রদানের আহবান জানান। তা না হলে গ্রামের পর গ্রাম উজার হবে হাসপাতালেও জায়গা পাওয়া যাবে না।

উক্ত ভার্চুয়াল মত বিনিময় সভা জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংসদ সদস্য এএম নাঈমুর রহমান, মমতাজ বেগম, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *