স্বাস্থ্য ও রুপচর্চা

কোন টেকনিকে রসুন খেলে পু’রুষের গো’পন ক্ষ’মতা বে’ড়ে যায় ১০০ গুণ

যে নিয়মে রসুন খেলে পু’রুষের গো’পন ক্ষ’মতা বেড়ে যায় ১০০০ গুণ! – ভালোভাবে বেঁচে থাকার জন্য যেটা প্রাথমিক ভাবে দরকার সেটা হল আমাদের সুস্থ থাকা। সে যে কাজই হোক, শ’রীর সুস্থ থাকলে কাজে এনার্জি আসে। শ’রীর সুস্থ থাকলে সাথে মনও ভালো থাকে। এই শ’রীর সুস্থ রাখার উপায় আছে আপনার নিজের হাতের মুঠোয়।

সেই জিনিসটি আপনার নিত্য প্রয়োজনীয় জিনিসের মধ্যেই পড়ে। কিন্তু অনেকেই জানেন না সেই জিনিসের বি’ষয়ে। জিনিসটি হল রসুন, যা আপনার বাড়িতে প্রতিদিনের সব্জির ঝুড়িতেই থাকে। যা প্রতিদিন খেলে আপনার শ’রীরে কোন রো’গ বাসা বাঁধতে পারবে না।

এটি বৃ’দ্ধি করে আপনার যৌ-ন ক্ষ’মতা। বর্তমান ভে’জালের যুগে পরিবেশ দূষণের সময় মানুষ অ’সুস্থ হয়ে পড়ছে। কমে যাচ্ছে তাদের শা’রীরিক ক্ষ’মতাও।বিশেষ করে পুরু’ষদের মধ্যে শা’রীরিক অক্ষ’মতা বলতে যৌ-ন অক্ষ’মতার কথা বলা হয়েছে।

কমে যাচ্ছে শুক্রানুর পরিমান। অধিকাংশ পুরু’ষ অ’ক্ষম হয়ে পড়ছে। এসব হচ্ছে বর্তমান যুগের কাজের চা’প, অনিয়মিত জীবনযাত্রার কারনে।বিজ্ঞানিরা জানিয়েছেন প্রতি মিলি স্পা’র্মে ২০ মিলিয়ন শু’ক্রাণু থাকে।

তা না হলে সেই স্পা’র্ম অনুর্বর হয়।এরকম স’মস্যা থাকলে আপনাকে একমাত্র বাচাতে পারে রসুন। কিন্তু যখন তখন রসুন খেয়ে নিলে কোন কাজ হবেনা। রসুন খাওয়ার কিছু নিয়ম আছে। জেনে নিন –

৩। যারা পড়ন্ত যৌ’বনে আছেন তাড়া প্রতিদিন রসুন হালকা আঁচে ঘিয়ে ভেজে খান। তাহলে আপনার যৌ’বন আরো কিছুদিন ধরে রাখতে পারবেন। কিন্তু তার পর এক গ্লাস গরম দু’ধ খেতে হবে। তাহলে খুব ভালো কাজে আসবে।

৪। ব’য়স্কদের চামড়া কুঁচকে গেলে তা টানটান করতে সাহায্য করে রসুন। কিন্তু শ’রীরের জন্য কোন কিছুই অতিরিক্ত ভালো নয়। রসুন শ’রীরে র’ক্ত জমাট বাঁধতে দিতে বা’ধা দেয়। তাই কোথাও কে’টে গেলে সহজে র’ক্ত বন্ধ হতে চায়না।

বিজ্ঞান বলে একজন প্রা’প্ত ব’য়স্ক সুস্থ্য পুরু’ষ একবার মে’লামেশা করলে … বিজ্ঞান বলে একজন প্রা’প্ত ব’য়স্ক সুস্থ্য পুরু’ষ একবার স’হবাস করলে যে পরিমান বী’র্য নির্গত হয় তাতে ৪০ কোটি শু’ক্রাণু থাকে।

তো, লজিক অনুযায়ি মে’য়েদের গ’র্ভে যদি সেই পরিমান শু’ক্রানু স্থান পেতো তাহলে ৪০ কোটি বাচ্চা তৈরি হতো!এই ৪০ কোটি শুক্রাণু, মায়ের জ’রায়ুর দিকে পা’গলের মত ছুটতে থাকে, জীবিত থাকে মাত্র ৩০০-৫০০ শুক্রাণু।

আর বাকিরা ? এই ছুটে চলার পথে ক্লান্ত অথবা পরাজিত হয়ে মা’রা যায়। এই ৩০০-৫০০ শুক্রাণু, যেগুলো ডিম্বানুর কাছে যেতে পেরেছে।তাদের মধ্যে মাত্র একটি মহা শ’ক্তিশালী শু’ক্রাণু ডি’ম্বা’নুকে ফার্টিলাইজ করে, অথবা ডি’ম্বানুতে আসন গ্রহন করে। সেই ভাগ্যবান শু’ক্রাণুটি হচ্ছে আপনি কিংবা আমি, অথবা আমরা সবাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *