বিনোদন

একাধারে মডেল, আইনজীবী, অভিনেত্রী পিয়া জান্নাতুল

জান্নাতুল ফেরদৌস পিয়া (জন্ম: ১৪ অক্টোবর ১৯৯১) একজন বাংলাদেশি মডেল এবং অভিনেত্রী। তিনি ২০০৭ সালে মিস বাংলাদেশ খেতাব অর্জন করেন। ২০১২ সালে চোরাবালি চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে তার অভিষেক ঘটে। অভিনয় জগতে পদার্পণের পূর্বে তিনি মডেল হিসেবে কর্মজীবন শুরু করেছিলেন। তার পেশা জীবন প্রায় সময়ই সমালোচিত হয়েছে এবং গণমাধ্যমে ব্যাপক প্রচার লাভ করেছে।

ছবি: পিয়া জান্নাতুল অফিসিয়াল ফেইজবুক পেইজ

প্রাথমিক জীবন
পিয়া ১৯৯১ সালে বাংলাদেশের খুলনায় জন্মগ্রহণ করেন। পরিবারের মানুষ তাকে পিউ বলে ডাকেন। তিনি লন্ডন কলেজ অব লিগ্যাল স্টাডিস থেকে আইন বিভাগ থেকে স্নাতক শেষ করেছেন।

কর্মজীবন
২০০৭ সালে মিস বাংলাদেশ প্রতিযোগিতায় বিজয়ী হন পিয়া। এরপর কর্মজীবন শুরু করেন র‌্যাম্প মডেলিংয়ের মাধ্যমে ২০০৮ সালে। ফ্যাশন মডেল হিসেবে পাশাপাশি একাধিক ব্র্যান্ডের টেলিভিশন বিজ্ঞাপনে কাজ করেছেন। তিনি বিভিন্ন আন্তর্জাতিক অনুষ্ঠানসমূহে অংশ নিয়েছেন বাংলাদেশের প্রতিনিধি হয়ে।

২০১১ সালে দক্ষিণ কোরিয়ায় আয়োজিত ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি শিরোপা অর্জন করেন। এছাড়া মিশরে অনুষ্ঠিত ওয়ার্ল্ড টপ মডেল প্রতিযোগিতায় শীর্ষ মডেল হওয়ার সাফল্য অর্জন করেন পিয়া। ২০১২ সালে চোরাবালি চলচ্চিত্রে সুজানা চরিত্রে অভিনয় করেন। ২০১৩ সালে বাহরাইনে আয়োজিত ‘ইন্টারন্যাশনাল প্রিন্সেস’ প্রতিযোগিতায় অংশ নেন। একইবছর বাংলাদেশী সংগীতদল শিরোনামহীনের শিরোনামহীন শিরোনামহীন অ্যালবামের আবার হাসিমুখ গানের মিউজিক ভিডিওতে তাকে দেখতে পাওয়া যায়। পরবর্তীতে ২০১৪ সালে তিনি একই সাথে বেশ কটি চলচ্চিত্রে কাজ করছেন। এর মধ্যে রয়েছে, গ্যাংস্টার রিটার্নস, দ্য স্টোরি অফ সামারা এবং প্রবাসীর প্রেম

সূত্র: উইকিপিডিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *