অন্যান্য

আওয়ামী লীগ নেতার সঙ্গে বৈঠকের পর বিএনপি প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

চট্টগ্রামের সাতকানিয়া পৌরসভা নির্বাচন থেকে সরে যাওয়ার ঘোষণা দিলেন বিএনপির মেয়র প্রার্থী এডভোকেট এজেডএম মঈনুল হক চৌধুরী খোকন।

কেন্দ্রীয় আওয়ামী লীগের চার নেতার সঙ্গে ‘বৈঠকের’ পর তিনি মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেন। ফলে এই পৌরসভা থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হলেন আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ জোবায়ের।

মাঈনুলের প্রার্থিতা প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন রিটার্নিং অফিসার আতাউর রহমান।

একাধিক সূত্রে জানা যায়- শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া এবং তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদের সাথে মঙ্গলবার (২৬ জানুয়ারি) দুপুরে চট্টগ্রামের একটি রেস্টুরেন্টে বিএনপির মেয়রপ্রার্থী এডভোকেট এজেডএম মঈনুল হক চৌধুরী বৈঠক করেন। এই বৈঠকের পর মূলত নির্বাচন থেকে বিএনপি প্রার্থী খোকনের সরে দাঁড়ানোর সিদ্ধান্তটি আসে।

এসব কারণে এর আগেই অবশ্য বিএনপির মনোনীত এই মেয়র প্রার্থী খোকনকে বয়কটের ঘোষণা দেয় দলীয় নেতা-কর্মীরা। গত রোববার (২৪ জানুয়ারি) সকালে সাতকানিয়া উপজেলা পরিষদ গেইটে পৌরসভা বিএনপি, যুবদল ও ছাত্রদল আয়োজিত এক প্রতিবাদ সভায় খোকনের নির্বাচনী প্রচারণাসহ সকল ধরনের কর্মসূচিতে অংশগ্রহণ করতে নিষেধ করা হয় নেতা-কর্মীদের।

আগামী ১৪ ফেব্রুয়ারি চতুর্থ ধাপে সাতকানিয়া পৌরসভার ভোট। source: cplusbd

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *