খেলাধুলা

জুয়ার বিজ্ঞাপনে তারকাদের ছবি, সবচেয়ে বেশি সাকিবের

বাংলাদেশে জুয়ার বিজ্ঞাপনে তারকাদের ছবির মধ্যে সবচেয়ে বেশি ব্যবহৃত হয়েছে জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসানের ছবি। বুধবার (৩ এপ্রিল) ডিসমিসল্যাবের একটি গবেষণায় এ তথ্য জানানো হয়।

যেখানে বলা হয়েছে, বাংলাদেশে জুয়া আইনত নিষিদ্ধ হলেও মেটা অনলাইন বেটিং ও জুয়ার অ্যাপের বিজ্ঞাপন দিয়ে লোকজনকে প্রলুব্ধ করতে সহায়তা করছে।

আরো পড়ুনঃ বেগুনের কেজি ১ টাকা, কষ্টে ফলানো সবজি খাচ্ছে গরু

ডিসমিসল্যাব জানায়, একদিনে তারা মেটার বিজ্ঞাপন লাইব্রেরি থেকে ৪ হাজার সক্রিয় জুয়ার বিজ্ঞাপন পেয়েছে, যা বাংলাদেশিদের টার্গেট করে করা হয়েছে। আর এগুলো ছড়ানোর জন্য খরচ করা হচ্ছে হাজার হাজার ডলার। বোর্ড গেমস, ক্যাসিনোর মতো জুয়ার এই বিজ্ঞাপনগুলো ব্যবহারকারীদের অধিক লাভের প্রতিশ্রুতি দিচ্ছে এবং তাদের অর্থ ব্যয় করতে প্ররোচিত করছে।

মেটার বিজ্ঞাপন লাইব্রেরিতে দেখা গেছে, জুয়ার ৫০টি বিজ্ঞাপনে তারকাদের ছবি পাওয়া গেছে। আর এর মধ্যে সবচেয়ে বেশি ব্যবহৃত হয়েছে সাকিব আল হাসানের ছবি।

জুয়ার এসব পেজগুলো ইউক্রেন, জার্মানি, কম্বোডিয়া, ফিলিপাইন ও যুক্তরাষ্ট্র থেকে পরিচালিত হয়। তবে এসব পেজের এডমিন বাংলাদেশি।

আরো পড়ুনঃ বিয়ের জন্য ৩২ লাখ টাকা চুরি, ভারতে পালানোর সময় প্রেমিকাসহ গ্রেপ্তার

ডিসমিসল্যাব জানায়, নিয়ম ভেঙে আর্থিক লাভের জন্য বিজ্ঞাপনগুলো ছড়িয়ে দিচ্ছে মেটা। প্রত্যেকটি বিজ্ঞাপনের জন্য সর্বনিম্ন এক ডলার করে করে নেয় মেটা। ইম্প্রেশন, বিজ্ঞাপন কৌশল এবং প্লেসমেন্টের মতো কারণগুলোর কারণে এই খরচ কম-বেশি হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *