খেলাধুলা

মেসির সুপার ক্যারিয়ারের সম্মান জানাতে সুপার ব্যালন ডি’অর দেয়ার আহবান

খেলোয়াড়ি জীবনে কোনো কিছুরই কমতি ছিল না লিওনেল মেসির। সাতবারের ব্যাল ডি’অর চ্যাম্পিয়নের ঝুলিতে অজস্র ক্লাব ফুটবলের স্বীকৃতিসহ আছে কোপা ও ফিনালিসিমা জয়ের কীর্তি। এতসব অর্জনের পরও একটা শূন্যতা অবশ্য ছিল এলএমটেনের। বিধাতা দুই হাত ভরে যাকে এতকিছু দিয়েছেন, তার মনে শুধু ছিল একটা বিশ্বকাপ জিততে না পারার আক্ষেপ।

তবে, ভাগ্যবিধাতা যেন আগে থেকেই লিখে রেখেছিলেন সব। কাতার বিশ্বকাপে এই ফুটবল জাদুকরকে দিলেন দু’হাত ভরে। সুপার ব্যালন ডি অর পাওয়া একমাত্র খেলোয়াড় কিংবদন্তি আলফ্রেডো দি স্টেফানো। তবে, স্প্যানিশ অনলাইন রেডিও স্টেশন কাদেনা সেরের মতে, মেসির অবিশ্বাস্য ক্যারিয়ার প্রতি শ্রদ্ধা জানিয়ে ‘সুপার ব্যালন ডি’অর’ দেয়া হতে পারে বলে দাবি করেছে গণমাধ্যমটি।

১৬ বছর আকাশি সাদা জার্সিতে রেকর্ডের ফুলঝুরি কুড়িয়েছেন লিওনেল মেসি। ক্যারিয়ারের অন্তিম মূহূর্তে সেই মেসির হাতে অবশেষে ধরা দিলো সোনালি রঙের ট্রফি।

তিনি এমন একজন, যার হাতেই মানায় সোনালি ট্রফিটা। যে ট্রফিও হয়তো তার হাতে উঠতে পেরে আরও সমৃদ্ধ হয়েছে। এই ট্রফিই হয়তো অপেক্ষার প্রহর গুনছিলো এই ম্যাজিকাল মানুষটার হাতে উঠার। সেরাদের সেরার তকমা গায়ে ছিল আচগে থেকেই, বিশ্বকাপ জয়ের মাধ্যমে সর্বকালের সেরা বনে যান ফুটবল জাদুকর লিওনেল মেসি।

সম্প্রতি স্প্যানিশ অনলাইন রেডিও স্টেশনে বলা হয়, লিওনেল মেসিকে তার অবিশ্বাস্য ক্যারিয়ার এবং বিশ্বকাপ জয়ের প্রতি শ্রদ্ধা জানাতে ‘সুপার ব্যালন ডি’অর’ দেওয়া হতে পারে।

এটার ধারা তাকে প্রাপ্য সম্মান জানানো হবে। ৩৫ বছর বয়সে এসেও অবিশ্বাস্য নৈপুণ্যে দেখিয়ে যাচ্ছেন। মেসির বাঁ পায়ের জাদু আমাকে মুগ্ধ করে। বিশ্বকাপ জয়ের মাধ্যমে তিনি নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন।

সাতবারের ব্যালন ডি’অর জয়ী তারকা লিওনেল মেসি ফিরেছেন স্বরূপে। লিগ ওয়ানের ১৯ ম্যাচে ১২ গোলের পাশাপাশি অ্যাসিস্টে ভূমিকা রেখেছেন ১৪’টিতে। মাঠে তার সরব উপস্থিতিতে ভেস্তে যাচ্ছে প্রতিপক্ষের সকল পরিকল্পনা। কোপা আমেরিকা ও ফিনালিসিমা’র পর এবার মেসির হাত ধরে বিশ্বকাপ শিরোপা দেখেছে আর্জেন্টিনা।

এর ফলে, অষ্ঠম ব্যালন ডি’অর জয়ের দ্বরপ্রান্তে রয়েছেন এই ফুটবল জাদুকর।

Selahaddin
HACKED BY ZYN3V4N / AYYILDIZ TİM TÜRKLERLE DOST OL DÜŞMAN OLMA!
https://t.me/pump_upp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *