খেলাধুলা

৮ চার ও ১৭ ছক্কায় বেন স্টোকসের নতুন রেকর্ড

৮ চার ও ১৭ ছক্কায় বেন স্টোকসের নতুন রেকর্ড

হালের যে কয়েকজন আলোচিত অলরাউন্ডার রয়েছেন তাদের মধ্যে অন্যতম আলোচিত একজন হলেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। হঠাত করেই ক্রিকেট থেকে লম্বা সময় বিরতি নিয়ে আবারও ব্যাট-বল নিয়ে মাঠে নামেন স্টোকস। সফলতার ধাপ পূরণ করে ইংল্যান্ডের অধিনায়কের দায়িত্বও তুলে দেয়া হয়েছে তার হাতে।

মূলত টেস্ট ফরম্যাটে জো রুট অধিনায়ক হিসেবে ব্যর্থতার পরিচয় দেয়ার পর রুটকে সরিয়ে দেয়া হয় অধিনায়কের পদ থেকে। রুটের পরিবর্তে নতুন অধিনায়ক হিসেবে বেন স্টোকসকে অধিনায়ক হিসেবে ঘোষণা করে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড।

অধিনায়ক হিসেবে দায়িত্ব পাওয়ার পরই এবার ব্যাট হাতে তাণ্ডব চালিয়েছেন এই অলরাউন্ডার। এক ওভারে ৫টি ছক্কা ও একটি চার হাকিয়ে নতুন করে আলোচনার জন্ম দিয়েছেন এই ব্যাটার। স্টোকসের এই রেকর্ড অবশ্য জাতীয় দলের হয়ে নয়, কাউন্টি ক্রিকেটে দেখা গিয়েছে।

কাউন্টিতে ডারহামের হয়ে মাঠ মাতাচ্ছেন স্টোকস। উয়ারচেস্টারশায়ারের বিপক্ষে ম্যাচে প্রথম ইনিংসে ব্যাটিং করতে নামা ডারহামের ব্যাটাররা এদিন শুরু থেকেই ধারাবাহিকভাবে রান করে যাচ্ছিলেন। সিন ডিকসনের ১০৪ রানের ইনিংসের পর অর্ধশতক হাঁকান কিগান পিটারসেনও।

স্কট বর্থউইকের ৮৯ রানের ইনিংসের সাথে অবশ্য ব্যাট হাতে এদিন জ্বলে ওঠেন বেন স্টোকস এবং ডেভিড বেডিংহাম। এই দুই ব্যাটার মিলে তাণ্ডব চালান উয়ারচেস্টারশায়ারের বোলারদের উপর।

মাত্র ৪৭ বলে অর্ধশতক পূরণ করার পর আরও ক্ষ্যাপাটে মেজাজে ব্যাট করেন স্টোকস। মাত্র ৬৪ বলেই এদিন শতক পূরণ করেন এই তিনি। যার মধ্যে এক ওভারেই পাঁচটি ছক্কা এবং একটি চারের সাহায্যে করেন ৩৪ রান।

শতক হাঁকানোর পর অবশ্য থেমে থাকেননি এই স্টোকস। আরও আগ্রাসী হয়ে তুলোধুনো করেন বোলারদের। ৮৮ বল মোকাবেলায় শেষ পর্যন্ত তার ব্যাট থেকে আসে ১৬১ রানের ইনিংস। তার এই ইনিংসে ছিল ৮টি চার ও ১৭টি ছক্কা!

এছাড়া ডেভিড বেডিংহামের ১৩৫ রানে শেষ পর্যন্ত প্রথম ইনিংসে ডারবানের ইনিংস ঘোষণা করা হয় ৬ উইকেট হারিয়ে ৫৪০ রানে।

Selahaddin
HACKED BY ZYN3V4N / AYYILDIZ TİM TÜRKLERLE DOST OL DÜŞMAN OLMA!
https://t.me/pump_upp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *