গেইলকে ছাড়িয়ে ওয়ার্নারের নতুন রেকর্ড

গেইলকে ছাড়িয়ে ওয়ার্নারের নতুন রেকর্ড

ক্রিকেট বিশ্বে ফেরি করে বেড়ানো ক্যারিবিয়ান ব্যাটিং দানব ক্রিস গেইল আইপিএলে একটা সময় নিয়মিত সদস্য ছিলেন। শুধু আইপিএলই নয় অন্যান্য ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টেও তার চাহিদা ছিল আকাশচুম্বী। তবে গেইলের আইপিএল যাত্রা থেমেছে ইতোমধ্যেই।

আইপিএল যাত্রা থামলেও অন্যান্য ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে এখনও নিয়মিত খেলে যাচ্ছেন গেইল। গত বিপিএলে ফরচুন বরিশালের জার্সিতেও দেখা গিয়েছিল গেইলকে। টি-টোয়েন্টি ক্রিকেটে এখনও গেইল গড়ছেন নানা রেকর্ড। তবে এমনই এক রেকর্ডে এবার গেইলকে ছাড়িয়ে গেছেন ডেভিড ওয়ার্নার। অজি এই তারকা এবারের আইপিএলে দিল্লী ক্যাপিটালসের হয়ে মাঠ মাতাচ্ছেন। যেখানে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে ম্যাচে ব্যাট হাতে বড় স্কোরের দেখাও পেয়েছেন ওয়ার্নার।

টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ অর্ধশতক হাঁকানো ব্যাটার হিসেবে এতদিন সবার উপরে ছিল ক্রিস গেইলের নাম। দ্য ইউনিভার্স বস হিসেবে খ্যাত গেইলের অর্ধশতকের সংখ্যা ৮৮টি। তবে হায়দ্রাবাদের বিপক্ষে ম্যাচে ৩৪ বলে অর্ধশতক পূরণ করার মধ্য দিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে ওয়ার্নারের অর্ধশত রানের ইনিংসের সংখ্যা গিয়ে ঠেকেছে ৮৯টিতে।

সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে এই ম্যাচে অবশ্য ডেভিড ওয়ার্নার শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৯২ রান করে। আইপিএলে দীর্ঘ সময় ধরে সানরাইজার্স হায়দ্রাবাদকে সার্ভিস দিয়ে আসছিলেন ডেভিড ওয়ার্নার। তবে গত আসরে একপ্রকার অপমান করেই দল থেকে ছেড়ে দেয়া হয় তাকে। ফলে নিলাম থেকে তাকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করে দিল্লী। আর দিল্লীর জার্সিতেই নিয়মিত পারফর্ম করে নিজের সামর্থ্যের জানান দিচ্ছেন ডেভিড ওয়ার্নার।

টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ অর্ধশতক হাঁকানো ব্যাটারদের তালিকায় তিন নম্বরে রয়েছেন সাবেক ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। এই ব্যাটার সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটে এখন পর্যন্ত হাঁকিয়েছেন ৭৭টি অর্ধশতক।

এই তালিকার চার নম্বরে রয়েছেন আরেক অজি তারকা অ্যারোন ফিঞ্চ। অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি অধিনায়ক ফিঞ্চ সংক্ষিপ্ত এই ফরম্যাটের ক্রিকেটে এখন পর্যন্ত হাঁকিয়েছেন মোট ৭০টি অর্ধশতক।

তালিকার পাঁচ নম্বরে থাকা টিম ইন্ডিয়ার বর্তমান অধিনায়ক রোহিত শর্মা টি-টোয়েন্টি ক্রিকেটে এখন পর্যন্ত হাঁকিয়েছেন মোট ৬৯টি অর্ধশতক। সুত্রঃ সিটিনিউজ ২৪.

Leave a Comment