অন্যান্য

১৪ তারিখের পরে লকডাউন বাড়বে কিনা, জানালেন নৌপরিবহন প্রতিমন্ত্রী

পুরো পৃথিবীর প্রতিনিয়ত যুদ্ধ করছে করোনা ভাইরাসের বিরুদ্ধে। বাংলাদেশ ও পিছিয়ে নেই। গত বছরের তুলনায় এ বছরের করোনার ভ্যারিয়েন্ট অনেক ভয়ংকর। বিশেষ করে ভারতের ডেল্টা ভ্যারিয়েন্ট নিয়ে চিন্তিত বিশ্বের অনেক দেশ। এই ডেল্টা ভ্যারিয়েন্ট ভারতে অনেক মানুষের জীবন কেড়ে নিয়েছে। এর প্রতিক্রিয়া বাংলাদেশেও ভয়ংকর রুপ ধারণ করেছে। বাংলাদেশ সরকার এই ভাইরাস থেকে জনগনকে রক্ষা করার জন্য দেশে কঠোর লকডাউন ঘোষণা করেছে। এই লকডাউন চলতি মাসের ১৪ তারিখ পর্যন্ত বলবত আছে।

১৪ তারিখের পরে এই লকডাউন বাড়বে কিনা তা পরিস্থিতির উপর নির্ভর করবে বলে জানিয়েছেন, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।তিনি জানান, সরকারের পরামর্শক কমিটি আছে। তারা যদি মনে করে চলমান বিধিনিষেধ এগিয়ে নেয়া দরকার, তাহলে এগিয়ে নিতে হবে।
রোববার বিকেলে সাংবাদিকদের সাথে ব্রিফিংয়ে প্রতিমন্ত্রি এ কথা জানান।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি জানান, গত বছর বিধিনিষেধ অমান্য করে অনেকে বাড়ি গেলেও আমরা কঠোর অবস্থানে ছিলাম, এ বছর ও কঠোর অবস্থানে থাকব। এছাড়া এবার স্থানীয় প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এই কঠোর লকডাউনে ফেরি চলাচল প্রসঙ্গে খালিদ মাহমুদ বলেন, এবার আমরা ফেরী চলাচল বন্ধ করিনি, ফেরী চলাচল করছে। কারণ ফেরী করে আম্বুলেন্স, আইনশৃঙ্খলা বাহিনী ও সরকারি বিশেষ কাজে দরকার হয়।

খালিদ মাহমুদ এ সময় জনগণের উদ্দেশ্যে আরও বলেন, আমরা বেঁচে থাকলে জীবনে আরো অনেক ঈদ পাব। আমরা করোনাকে জয় করে ফিরতে পারলে তখন ঈদ করতে পারব। তিনি জানান, দেশের সকল সমুদ্র ও স্থলবন্দরকে করোনার ভ্যাকসিনের আওতায় আনা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *