হারাম টাকা খেয়ে আরাম করবো না– ব্যবসায়িদের উদ্দেশ্যে স্বপন মিয়াজী

হারাম টাকা খেয়ে আরাম করবো না– ব্যবসায়িদের উদ্দেশ্যে স্বপন মিয়াজী

ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেছেন, হারাম টাকা খেয়ে আমি কখনো আরাম করবো না। আমার যে কোন সিদ্ধান্ত ভুল হতে পারে। কিন্তু আমাকে কেউ টাকা দিয়ে কিনতে পারবেন না। প্রভাব খাটিয়ে আমি কারো জায়গা দখল করবো না। আমাকে দিয়ে কোন ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হবেন না। মেয়র থাকা অবস্থায় সেবক হিসেবে কাজ করতে চাই।

বাসা-বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠানের ময়লা-আবর্জনা, রাস্তা-ঘাট পরিস্কার ও পৌর নাগরিকদের সেবা নিশ্চিত করার জন্য ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী সুযোগ করে দিয়েছেন।

স্বপন মিয়াজী আরো বলেন, যার দোকানের সামনে ফুটপাত বেদখল হবে সেই দোকানের ট্রেড লাইসেন্স বাতিল করা হবে। পৌর এলাকায় যেসব স্কুল-কলেজের সামনে স্ট্যান্ড রয়েছে সেগুলো সরিয়ে নেওয়া হবে। পৌর নাগরিকদের আরামদায়ক যাতায়াতের জন্য নগর সিএনজি সার্ভিস চালু করা হবে।

মনে রাখবেন আমি যদি ক্লিন থাকি তাহলে আমি যে কোন কাজ করতে জবাবদিহি করতে হবে না। আমি অতীতের দিকে যেতে চাই না, ভবিষ্যতকে নিয়ে এগিয়ে যেতে চাই। পরিচ্ছন্ন শহর গড়তে আপনারা সহযোগিতা করবেন। পথচারীদের নিরাপদ যাতায়াতের জন্য ট্রাংক রোড থেকে মহিপাল পর্যন্ত ফুটপাত নির্মান করা হবে। মানুষ যেন নিরাপদে এ ফুটপাত দিয়ে হাঁটতে পারেন।
ব্যবসায়ীদের উদ্দেশ্যে মেয়র আরো বলেন, ব্যবসায়ীরা রাতে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে বাসা—বাড়িতে যাওয়ার আগে একটি পলিব্যাগে করে ময়লাগুলো নির্দিষ্ট ডাস্টবিনে রেখে যাবেন। ভোর হতেই পৌরসভার সুইপার সেগুলো অপসারণ করবে।

তিনি আক্ষেপ করে বলেন, ড্রেন পরিস্কার করার সময় আমি নিজে উপস্থিত ছিলাম। ড্রেনে পেয়েছি, বাসা—বাড়ির যাবতীয় ময়লা আবর্জনা। যা ড্রেনে থাকার কথা নয়। এটি অত্যন্ত দু:খজনক। পৌরবাসী সচেতন হলে আমরা নিরাপদ জীবন যাপন করতে পারবো।

২৯ আগষ্ট রবিবার রাতে ফেনী পৌরসভার সম্মেলন কক্ষে ফেনী শহর ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সভাপতির বক্তব্যে শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী বলেন, যানজট নিরসন, ভ্রাম্যমান আদালত কিংবা যে কোন অবৈধ স্থাপনা উচ্ছেদ, হকার উচ্ছেদসহ সার্বিক কাজে ব্যবসায়ী সমিতি পৌর মেয়রের পাশে থাকবে। ফেনী শহরকে সুন্দর ও পরিচ্ছন্ন রাখতে যখনই পৌর মেয়র ডাকবে তখনই আমরা সাড়া দিবো।

রাত্রিকালীন চুরি বন্ধে পর্যাপ্ত সড়ক বাতি লাগানোর অনুরোধ জানান। শহর ব্যবসায়ী সমিতির যুগ্ম-সম্পাদক ইকবাল হোসেনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন ১০নং ওয়ার্ড কাউন্সিলর খালেদ খান ও ১৪নং ওয়ার্ড কাউন্সিলর দিদারুল আলম, শহর ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি হাজী গোলাম রসুল ভূঁইয়া ও হাজী শহীদ, যুগ্ম-সম্পাদক কাজী আরিফ রুবেল, প্রচার সম্পাদক গিয়াস উদ্দিন হেলাল, তাকিয়া রোড শাখা সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।

আরও সংবাদঃ হারাম টাকা খেয়ে আরাম করবো না– ব্যবসায়িদের উদ্দেশ্যে স্বপন মিয়াজী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *