সেদিন বাসে কি ঘটেছিল জানালেন ভাইরাল ভিডিওর সেই তরুণী

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ২৭ সেকেন্ডের একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। ভিডিওতে একটি তরুণীর সাহসী কর্মকাণ্ডের নজির দেখা যায়। ভিডিওতে দেখা যায়, এক ব্যক্তির ওপর চড়াও হন ওই তরুণী। পরে ওই ব্যক্তিকে তরুণী ও তার মায়ের পা ধরে ক্ষমা চাইতে দেখা যায়।

ওই তরুণী লোকটির কলার চেপে ধরে তাকে মারছিলেন। ওই লোকটি তাড়াহুড়া করে বাস থেকে নামার চেষ্টা করলে তার টি-শার্ট ছিঁড়ে যায়। তবে তিনি বাস থেকে নেমে যান। আসলে সেদিন কি হয়েছিল? লোকটিই কেনই বা ওই তরুণীর কাছে ক্ষমা চাচ্ছিলেন? অনেকের মনে এসব প্রশ্ন উঠেছে।

জানা গেছে, ওই তরুণীর নাম কাজী জেবুননেসা কামাল। তিনি রাজধানীর একটি কলেজের শিক্ষার্থী। গত রোববার সন্ধ্যায় মৌমিতা পরিবহনের বাসে মাকে নিয়ে শনির আখড়া থেকে বাসায় ফিরছিলেন। বাসে সিট ফাঁকা না থাকায় মাকে ইঞ্জিনের পাশে বসিয়ে দিয়ে তিনি দাঁড়িয়ে ছিলেন।

একপর্যায়ে সিট খালি হলে তিনি বসে পড়েন। এর খানিক বাদেই ওই তরুণীর পাশের সিটে এক ব্যক্তি বসেন। তরুণী জানান, মাথাব্যথার কারণে সে জানালায় হেলান দিয়ে চোখ বন্ধ করে ছিল। একপর্যায়ে সে টের পায় তার শরীরে লোকটি হাত দিচ্ছে। সঙ্গে সঙ্গে লোকটির টি-শার্ট ধরে টান দেন ঐ তরুণী।

জেবুননেসা বলেন, এরপর ওই লোককে জিজ্ঞেস করলাম, ‘তুই গায়ে হাত দিলি কেন?’ লোকটা বলে উঠলো, ‘আপনি তো ঘুমায় ছিলেন।’ এটা শুনার পর আমার মেজাজ আরও গরম হয়ে যায়। পরিস্থিতি বেগতিক দেখে লোকটি পায়ে ধরে ক্ষমা চাইতে শুরু করে।

এ ঘটনায় বাসের অন্য যাত্রীদের সাহায্য না পাওয়ার আক্ষেপ জেবুননেসার। তিনি বলেন, যখন লোকটি নেমে যাচ্ছিল তখন বাসের কেউ তাকে ধরতে এগিয়ে আসেনি। অন্যদিকে তারা উল্টো বলাবলি করছিল, লোকাল বাসে এমন ঘটনা ঘটে, সমস্যা হলে নিজের গাড়িতে চললেই পারেন।

Leave a Comment