অন্যান্য

রেডজোন নির্ধারণ করে চকরিয়ায় ১৪ দিনের লকডাউন

প্রাণঘাতী করোনাভাইরাস রোধে এবার কক্সবাজারের চকরিয়া পৌরসভা ও একটি ইউনিয়নের আংশিক এলাকাকে ‘রেড জোনে’র আওতায় আনা হয়েছে।

বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, সম্প্রতি চকরিয়া পৌসভা ও ডুলাহাজারা ইউনিয়নের ২, ৩ ও ৮নং ওয়ার্ডে করোনা আক্রান্তের সংখ্যা আশঙ্কাজনক হারে বেড়ে গেছে। যার কারণে চকরিয়া পৌরসভা ও ডুলাহাজারার তিনটি ওয়ার্ডকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

কাল ৭ জুন বিকেল ৪টা থেকে ২১ জুন রাত ১২টা পর্যন্ত ১৪ দিনের জন্য পৌর এলাকাজুড়ে কঠোর লকডাউন বাস্তবায়ন করা হবে।

জানা যায়- এ উপলক্ষ্যে শুক্রবার (৫ জুন) রাত ৮টায় চকরিয়া মিলনায়তন মোহনায় এক বিশেষ আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্টিত হয়। চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজের সভাপতিত্বে অনুষ্টিত সভায় বক্তব্য রাখেন-সংসদ সদস্য জাফর আলম। সভায় ১৪ দিন পর্যন্ত লকডাউন কার্যকরসহ বিভিন্ন সিদ্ধান্ত গৃহিত হয়।

ইউএনও সৈয়দ শামসুল তাবরীজ বলেন, রবিবার বিকেল ৪টার পর থেকে সব ধরনের ব্যবসা প্রতিষ্টান বন্ধ থাকবে। শুধুমাত্র সপ্তাহে চারদিন স্বাস্থ্যবিধি মেনে শুক্রবার, শনিবার, সোমবার ও বুধবার চিরিংগা মুদির দোকান ও কাঁচাবাজার খোলা রাখা যাবে।

তবে ওষুধের দোকান বন্ধের আওতামুক্ত থাকবে। সব ধরনের ব্যক্তিগত গাড়ি ও গণপরিবহণ চলাচল বন্ধ থাকবে। অনুমতি সাপেক্ষে জরুরি সেবার গাড়িগুলো চলতে পারবে। তবে পণ্যবাহী গাড়ির মালামাল লোড-আনলোড রাত ৮টা থেকে সকাল ৮টার মধ্যে শেষ করতে হবে।

দিনের বেলায় কোন ধরনের পণ্যবাহি গাড়ি প্রবেশ করতে পারবেনা। এছাড়াও আরো বেশ কিছু সিদ্ধান্ত নেয়া হয়েছে যা বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হবে।

এদিকে, চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, চকরিয়ায় এই পর্যন্ত ১৮৮জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১১৯ জন। মারা গেছেন ২ জন। বাকিরা চিকিৎসাধীন। সূত্র: চট্রগ্রাম প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *