রাউজানে করোনার উপসর্গ নিয়ে প্রথম যুবকের মৃত্যু

রাউজানে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেলেন মো. এরশাদ (৩০) নামের এক যুবক। শনিবার (১১ জুন) রাত ১২টায় তিনি মৃত্যুবরণ করেন। উপজেলায় এই প্রথম কোন একজন ব্যক্তি করোনার উপসর্গ নিয়ে প্রাণ হারালেন।

আজ রবিবার (১৪ জুন) সকালে স্বাস্থবিধি মেনে তার দাফন করা হয়েছে। এরশাদ উপজেলার সদর ৭ নম্বর রাউজান ইউনিয়নের মোহাম্মদপুর ২ নম্বর ওয়ার্ডের নতুন মজুমদার বাড়ির মো. ইদ্রিছের ছেলে।

ইউপি চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু, প্রতিবেশী নাছির উদ্দিন, জিল্লুর রহমান মাসুদ, ইউপি মো. ফোরকানসহ অনেকে জানান, প্রায় দশদিন ধরে এরশাদ জ্বর, কাশিতে ভুগছিলেন। শনিবার দিনের বেলায় তার অবস্থা অবনতির দিকে গেলে তাকে প্রথকে গহিরা জে.কে.মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানকার চিকিৎসক এরশাদের করোনা পরীক্ষা করার পরামর্শ দেয়। পরে সেখান থেকে বাড়ি নিয়ে আসা হয় এরশাদকে। রাতে তার শ্বাস কষ্ট বেড়ে গেলে পার্শ্ববর্তি রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে পৌঁছার পর (রাত ১২টার দিকে) এরশাদের মৃত্যু নিশ্চিত করেন হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক।

আজ রবিবার সকাল পৌনে ১০টার দিকে এবিএম ফজলে করিম চৌধুরী ও তার জৈষ্ট্য পুত্র ফারাজ করিম চৌধুরীর উদ্যোগে গঠিত লাশ দাফন-কাফনে নিয়োজিত পৌরসভার ২য় প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজের নেতৃত্বে মরহুম এরশাদের জানাজা নামাজ শেষে স্বাস্থ্যবিধি মেনে বাড়ির পাশে দাফন করা হয়। ৪ ভাইয়ের মধ্যে এরশাদ ছিল সবার বড়। তিনি ৪-৫ মাস বয়সী এক কন্যা সন্তানের জনক। তিনি ব্রিক ফিল্ড ব্যবসায়ী ছিলেন স্বজনরা জানান।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা নুর আলম দ্বীন বলেন ‘করোনার লক্ষণ নিয়ে এই প্রথম রাউজানে কেউ মারা গেলেন। হাসপাতালে পৌঁছার আগেই এরশাদ নামের ওই যুবক মারা যান। তবে আগেই তার করোনা পরীক্ষা করা উচিত ছিল।’

উল্লেখ্য যে, এ পর্যন্ত করোনা আক্রান্ত বা উপসর্গ নিয়ে রাউজানের যারা মারা গেছেন, তাদের সবাই প্রবাসে, ঢাকায়, চট্টগ্রাম শহর কিংবা অন্যান্যস্থানে মারা গিয়েছিল। করোনা উপসর্গ নিয়ে উপজেলার মধ্যে মারা যাওয়া প্রথম ব্যক্তি এরশাদ। এদিকে এরশাদের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

Leave a Comment