খেলাধুলা

মোস্তাফিজের এমন বোলিং আগে কখনো দেখিনি: হেনরিকস

মোস্তাফিজের এমন বোলিং আগে কখনো দেখিনি: হেনরিকস

মুস্তাফিজের আইপিএলের সাবেক সতীর্থ সানরাইজার্স হায়দরাবাদের হেনরিকসও যেনো এই মুস্তাফিজকে চিনতে পারছেন না। অকপটেই স্বীকার করলেন সেই সত্য। মিরপুরের কন্ডিশন ও উইকেটের ধীরগতিকে কাজে লাগিয়ে মুস্তাফিজ রীতিমত দুর্বোধ্য ঠেকছেন সফরকারীদের কাছে। অস্ট্রোলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচেই জয় তুলে নিয়েছে বাংলাদেশ। দুই ম্যাচেই বল হাতে দূর্দান্ত ছিলেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।

দ্বিতীয় টি-টোয়েন্টি শেষে হেনরিকস বলেন, কত দ্রুত পরিস্থিতির সঙ্গে নিজেকে মানিয়ে নেয় তা মোস্তাফিজ খুব ভালো করে জানে আমি মনে করি। আমার মনে হয় সে আজ ২৪টি বলের ২৪ বলেই গতি দেয়নি স্লোয়ার করেছে। আইপিএলে ও এমন বোলিং করতে দেখা যায় না তাকে। সে সম্ভবত এটাই করে দেখিয়েছে এখানে।

এই অজি ক্রিকেটার আরও বলেন, আইপিএলে সে কত পারসেন্ট স্লো দে তা সঠিক বলতে পারবনা, কিন্তু অর্ধেকের মত স্লো দেয়। কিন্তু এই খেলায় একেবারে ভিন্ন। এই সিরিজে তার স্লোয়ারগুলো যুগান্তকারী।

সত্যি অসাধারণ, সে নিজেকে সিরিজের সাথে ধারুন মানিয়ে নিয়েছে। সে ভালো উইকেটেও স্লোয়ার করতে পারে। যা খেলা খুবই কঠিন। আমাদের দ্রুতই এর সামাধান খুঁজে বের করতে হবে তাকে মোকাবেলা করতে এবং বোর্ডে বড় রান তুলতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *