খেলাধুলা হোম

মোস্তাফিজের উপর গাঙ্গুলীর অভিযোগ আনা কে ভুল প্রমাণ করলেন ধোনি

দিল্লি ক্যাপিটালস গত বছর ঢাক-ঢোল পিটিয়ে বিশেষ বিমানে করে মোস্তাফিজকে আইপিএল খেলতে নিয়ে গিয়েছিল। ধারণা করা হয়েছিল, দিল্লির জার্সিতে নিয়মিত সুযোগ পাবেন এই টাইগার পেসার। কিন্তু বাস্তবতা ছিল তার উল্টোটা। ফিজকে একাদশে সুযোগ না দেওয়ার কারণ হিসেবে ফিল্ডিং ডিরেকশনের ঘাটতিকে দায়ী করেছিলেন দিল্লির মেন্টর সৌরভ গাঙ্গুলী।

সৌরভ বলেছিলেন, মোস্তাফিজের ফিল্ডিং ডিরেকশনে ঘাটতি আছে। কারণ, প্রায় সময়ই দেখা যায় ওর বলে খোঁচা মেরে চার হচ্ছে, ক্যাচ মিস হচ্ছে, এক রানের জায়গায় দুই রান হচ্ছে। কিন্তু ঠিক জায়গায় ফিল্ডিং সাজানো থাকলে এমনটা হতো না। এই দিক দিয়ে তাকে উন্নতি করতেই হবে।

আরো পড়ুনঃ মুস্তাফিজের ডেথ ওভার বোলিং নিয়ে যা বলছেন চেন্নাই কোচ

তবে চলতি আইপিএলে চেন্নাইয়ের ম্যাচে দেখা গেল বিপরীত চিত্র। উইকেটের পেছনে মহেন্দ্র সিং ধোনির মতো একজন থাকার কারণেই কি না রীতিমত বদলে গেলেন দ্য ফিজ। চেন্নাইয়ের ইনিংসে ফিজ আর ধোনির এমন রসায়ন মনে ধরেছে ক্রিকেট বিশ্লেষকদের মাঝেও।

ধোনি আর মোস্তাফিজের এমন রসায়ন নিয়ে কথা বলেছেন সাবেক কিউই পেসার মিচেল ম্যাকলেনাঘান। গুজরাট টাইটান্সের বিপক্ষে চেন্নাইয়ের দাপুটে জয়ের পর তিনি বলেন, ধোনিকে দেখে অনেক নির্ভার মনে হয়েছে। মোস্তাফিজ যখন বোলিং এলো, ধোনিকে নানা কিছু জিজ্ঞেস করছিল। চেন্নাই ও ভারতের ক্রিকেটকে এভাবেই দিনের পর দিন ধোনি সার্ভিস দিয়ে আসছে।

আরো পড়ুনঃ মুস্তাফিজ- ধোনি জুটির প্রশংসায় ক্রিকেট বিশ্লেষকরা

গত দুই ম্যাচেই ধোনি একাধিকবার বোলিং এর সময় কথা বলেছেন মুস্তাফিজের সঙ্গে। বিষয়টি মনে ধরেছে রোহান গাভাস্কারের। ভারতের ঘরোয়া ক্রিকেটের এই কিংবদন্তি বলেন, এক হলো নিজের অভিজ্ঞতা, আরেকটা দলের অভিজ্ঞতা। সে ধোনির সাথে পরামর্শ করছে। ভাই, আমার মনে হয় এই পিচে এভাবে করলে ভালো। সাথে নিজের অভিজ্ঞতা কাজে লাগাচ্ছে।

মোস্তাফিজের সাফল্য নিয়ে তিনি আরও বলেন, ভ্যারিয়েশনেই মোস্তাফিজ বাজিমাত করছে। কোন ভ্যারিয়েশন, কীভাবে করছে এসবের উপর নির্ভর করে। প্রথম ম্যাচ বা এই ম্যাচে মোস্তাফিজের পারফরম্যান্স হলো অভিজ্ঞতার খেলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *