অন্যান্য

ডোনাল্ড ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে নির্দেশ দিলেন আদালত

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ঘুষ দেওয়া সংক্রান্ত ফৌজদারি মামলা শুরুর আগে মুখ বন্ধ রাখার আদেশ দিয়েছে নিউইয়র্ক আদালত। মঙ্গলবার বিচারপতি হুয়ান মার্চান এ আদেশ দেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছেযে ট্রাম্পকে আদালতের কর্মী, বিচারক, সাক্ষী এবং জেলা অ্যাটর্নির কার্যালয়ের আইনজীবী বা তাদের পরিবার সম্পর্কে প্রকাশ্যে মন্তব্য করা থেকে বিরত থাকারও নির্দেশ দেওয়া হয়েছে।

ম্যানহাটনের জেলা অ্যাটর্নি অ্যালভিন ব্র্যাগের অনুরোধের প্রেক্ষিতে বিচারপতি হুয়ান মার্চান ট্রাম্পকে এ আদেশ দেন।

আরো পড়ুনঃ মোস্তাফিজের উপর গাঙ্গুলীর অভিযোগ আনা কে ভুল প্রমাণ করলেন ধোনি

এর আগে, নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে বিচারপতি মার্চানের মেয়েকে আক্রমণ করেন ট্রাম্প। সেই সঙ্গে বিচারককে ট্রাম্প বিদ্বেষী বলে অভিহিত করেন।

এমন আদেশে ক্ষুব্ধ ট্রাম্পের প্রচারণা শিবির। তাদের পক্ষ থেকে বলা হয়েছে, বিচারকের এমন আদেশ ট্রাম্পের বাক স্বাধীনতার অধিকারকে লঙ্ঘন করেছে।

পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে ঘুষ দেওয়ার মামলায় আগামী ১৫ এপ্রিল ট্রাম্পের বিচার শুরু হবে। বিবাদীপক্ষের সময়ের আবেদন নাকচ করে দিয়ে বিচারপতি মার্চান এই দিন ধার্য করেছেন। এর ফলে এই প্রথম কোনও ফৌজদারি মামলায় যুক্তরাষ্ট্রের সাবেক কোনও প্রেসিডেন্টের বিচার শুরু হতে যাচ্ছে।

আরো পড়ুনঃ মুস্তাফিজের ডেথ ওভার বোলিং নিয়ে যা বলছেন চেন্নাই কোচ

ট্রাম্পের বিরুদ্ধে চারটি ফৌজদারি মামলা হয়েছে। তবে নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনের আগে সম্ভবত একমাত্র এই মামলায় আদালতে হাজির হতে হচ্ছে রিপাবলিকান পার্টির সম্ভাব্য এই প্রার্থীকে। ট্রাম্প অবশ্য তার বিরুদ্ধে আনা ৩৪টি অভিযোগের সব কয়টি অস্বীকার করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *