অন্যান্য

মাশরাফির বাড়ি ঘেরাওয়ের হুমকি ই-অরেঞ্জের গ্রাহকদের

মাশরাফির বাড়ি ঘেরাওয়ের হুমকি ই-অরেঞ্জের গ্রাহকদের

পাওনা টাকা ফেরতের দাবিতে ই-অরেঞ্জকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত সময় বেধে দিয়েছে ই-কমার্স প্ল্যাটফর্মটির গ্রাহকরা। এরমধ্যে গ্রাহকদের টাকা ফেরত ও পণ্য সরবরাহ করতে যদি কোনো ধরনের সঠিক সিদ্ধান্ত না আসে তাহলে সকল গ্রাহক রাজপথে নেমে আমরণ অনশন করবে এবং প্রতিষ্ঠানটির সাবেক ব্র্যান্ড অ্যাম্বাসেডর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার বাড়ি ঘেরাও করবে বলে হুঁশিয়ারি দিয়েছেন গ্রাহকরা।

গ্রাহকরা তাদের ধাবির কথা তুলে ধরেন জাতীয় প্রেস ক্লাবের সামনের সড়কে। শুক্রবার দুপুর ১২ টা থেকে শুরু হওয়া মানববন্ধন ও ভিক্ষোবেও তুলে ধরেন তারা। গুলশানে ই – অরেঞ্জ সামনে থেকে সকাল ১০ টার পর থেকে শুরু হয় ভিক্ষোবটি। সেখান থেকে তারা দুপুরে যান প্রেস ক্লাবে।

মানববন্ধনে তারা বলেন, আমাদের পিঠ ঠেকে গেছে দেয়ালে। ধৈর্যের বাঁধ ভেঙে গেছে। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে ২০ সেপ্টেম্বর পর্যন্ত দেখব তারা কি সিদ্ধান্ত দেয়। যদি এই সময়ের মধ্যে কোনো সিদ্ধান্ত না দেয় তাহলে আমরা অনশন করব। গ্রাহকরা বলেন, মাশরাফি ভাই ই-অরেঞ্জের ব্রান্ড অ্যাম্বাসেডর ছিলেন। তাকে প্রতিষ্ঠানটির সাথে যুক্ত হতে দেখে আমরা টাকা ইনভেস্ট করে আজ পথে বসেছি। দ্রুত আমরা পণ্য বা টাকা ফেরত চাই, নইলে মাশরাফি ভাইয়ের বাড়ি ঘেরাও করবো।

তারা আরও বলেন, ক্রিকেটার মাশরাফি ভাই যেদিন থেকে এই প্রতিষ্ঠানের ব্রান্ড অ্যাম্বাসেডর হিসেবে এসেছেন তখন থেকে এই প্রতিষ্ঠানের অর্ডার ১০ গুণ বেড়ে গেছে। এখন তিনি বলছেন, তার সঙ্গে চুক্তি জুলাই মাসে শেষ হয়েছে। আপনারা লক্ষ্য করলে দেখবেন, উনি চুক্তিবদ্ধ হওয়ার পরে মে মাস থেকে এখন পর্যন্ত বাইকগুলোর ডেলিভারি হয়নি। তাহলে ওই দায়টুকু তো তার।

মানববন্ধন ও ভিক্ষোভে তাদের একজন বলেন, ই-ক্লাব কিছু হলেই বলে নট আউট। তারা বলে নট আউট কেন বলবে? তাদেরতো উচিত ছিল আগে তাদের বিরুদ্ধে খোঁজ নেওয়ার। আমরা তো আর জানিনা যে কে কাগজ নিয়েছে আর কে নেয়নি। অপর এক গ্রাহক বলেন যে, বাংলাদেশ টিমের অধিনায়ক যখন বিজ্ঞাপন দিয়ে বলে, আস্থা রাখুন ই-অরেঞ্জে, তখন আমাদের কিভাবে বিস্বাস হবে এটা ভুয়া?

ফাহিম নামে এক গ্রাহক বলেন, ‘ আমরা পত্যেকে লাখ লাখ টাকা বিনিয়োগ করেছি। এগুলো কিভাবে ফেরত পাবো নিশ্চিত করে বলা যাচ্ছে না। আমি একজন ই- অরেঞ্জের ভুক্তভোগী গ্রাহক। ‘ই-অরেঞ্জ ডট শপ লাখো গ্রাহকের অর্থ নিয়ে পর্ণ্য না দিয়ে গ্রাহকদের সঙ্গে প্রতারণা করে যাচ্ছে’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *